শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভারতের সঙ্গে সম্পর্ক মেরামত করতে চান ইমরান

ভারতের সঙ্গে সম্পর্ক মেরামত করতে চান ইমরান

আন্তর্জাতিক ডেস্ক 
পাকিস্তানের ক্ষমতাসীন দল পিটিআই এবং দেশটির শক্তিশালী সামরিক বাহিনী ভারতের সঙ্গে সম্পর্ক মেরামত করতে চায়। বুধবার পাঞ্জাবের শিখ তীর্থযাত্রীদের জন্য ভারতের সঙ্গে বর্ডার ক্রসিংয়ের উদ্বোধনের সময় এ মন্তব্য করেন তিনি।
ইমরান বলেন, আমরা আরও সামনে এগিয়ে যেতে চাই। আমরা একটি সুসভ্য সম্পর্ক প্রতিষ্ঠা করতে চাই। চলতি বছরের জুলাইয়ে ভোটে জয়ের পর এই পাক প্রধানমন্ত্রী বলেছিলেন যে, বন্ধুত্বের পথে ভারত এক পা এগিয়ে এলে পাকিস্তান দুই পা এগিয়ে আসবে।
কাতারপুর করিডর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন পাকিস্তানের সেনা প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। তিনি বলেন, তীর্থযাত্রীদের জন্য সীমান্ত খুলে দেয়া শান্তির পথে আরও একটি পদক্ষেপ। এটা আমাদের এই অঞ্চলে প্রয়োজন ছিল।
ইমরান বলেন বন্ধুত্ব স্থাপনের জন্য পাকিস্তানের ক্ষমতাসীন দল, অন্যান্য রাজনৈতিক দল, সেনাবাহিনী ও জনগণ অভিন্ন অবস্থান গ্রহণ করেছে।
দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠার দৃঢ় ইচ্ছা প্রকাশ করে পাক প্রধানমন্ত্রী বলেন, শুধুমাত্র আলোচনা এবং মানবতার প্রতি অগাধ সম্মান প্রদর্শনের মাধ্যমেই কেবল কাশ্মির বিতর্কের অবসান ঘটানো সম্ভব।
তিনি আরো বলেন, ভারত ও পাকিস্তানের মতো দু’টি পরমাণু শক্তিধর দেশের মধ্যে যারা যুদ্ধের কথা বলে তারা বোকার স্বর্গে বসবাস করছে। তিনি বলেন, গত ৭০ বছর ধরে ভারত ও পাকিস্তানের মধ্যে শত্রুতাই কেবল বেড়েছে। এর পেছনে দুই দেশেরই ভূমিকা রয়েছে বলে তিনি মন্তব্য করেন।
পাক প্রধানমন্ত্রী বলেন, সম্পর্ক উন্নয়নের জন্য যখনই দু’পক্ষ এক পা অগ্রসর হয়েছে তখন এমন কিছু ঘটনা ঘটেছে যাতে দুই পা পিছিয়ে যেতে হয়। পরস্পরকে দোষারোপের নীতি থেকে বেরিয়ে তিনি ভারত ও পাকিস্তানের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রতিষ্ঠার আহ্বান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com