বুধবার, ২৫ জানুয়ারী ২০২৩, ০৯:২৫ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা, ১৯ ফেব্রুয়ারি ভোট সিলেটে যেভাবে পাওয়া যাবে বিপিএলের টিকিট শান্তিগঞ্জে নবনিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বরণ তাসকিনের গতিঝড়ে বিধ্বস্ত খুলনা, ১০৮ রান নিয়ে জিতলো ঢাকা রুদ্ধশ্বাস শেষ ওভারে সাকিবের বরিশালকে হারালো মাশরাফির সিলেট ৪৮ ঘণ্টার ব্যবধানে আবারও যুক্তরাষ্ট্রে বন্দুকহামলা, নিহত ৯ সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোহাম্মদ শাহ জাহান আর নেই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের দপ্তর সম্পাদক হলেন এল.আর জায়গীরদার খোকন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশন সম্পাদক হলেন শাহিনুর রহমান শাহিন শান্তিগঞ্জে রাতের আঁধারে শীতার্তদের ঘরে ঘরে গিয়ে কম্বল বিতরণ 
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জগন্নাথপুরের প্রবীন রাজনীতিবিদ মুক্তিযুদ্ধের সংগঠক কবি আবুল বশর আর নেই

জগন্নাথপুরের প্রবীন রাজনীতিবিদ মুক্তিযুদ্ধের সংগঠক কবি আবুল বশর আর নেই

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
ব্রিটিশ বিরোধী আন্দোলনের কর্মী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রবীন আওয়ামীলীগ নেতা জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের বনগাঁও গ্রামের সন্তান কবি, লেখক আবুল বশর আনসারী আর নেই। (ইন্নালিল্লাহি… রাজিউন)। তিনি মঙ্গলবার রাত সাড়ে তিনটার দিকে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল ৯২ বছর। তিনি ৩ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। অনেকদিন ধরেই তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মরহুমের মরদেহ গ্রামের বাড়িতে আনা হবে বলে জানিয়েছেন তার স্বজনরা।

মরহুমের স্বজনরা জানান, আবুল বশর আনসারী বিট্রিশ বিরোধী আন্দোলনের একজন সক্রিয় কর্মী ছিলেন। তিনি স্বাধীনতা যুদ্ধে যুক্তরাজ্যে প্রবাসিদের ঐক্যবদ্ধ করে যুদ্ধে অর্থ সহায়তার বিশেষ অবদান রাখেন। তিনি তৎকালিন সুনামগঞ্জ মহকুমা আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালিন নেত্বতে ছিলেন।

মরহুম আবুল বশর আনসারী ‘বশর মিয়া’ নামে এলাকার লোকজনের কাছে পরিচিত ছিলেন। তিনি স্বাধীন বাংলার প্রথম পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের রাজনৈতিক ঘনিষ্টজন ছিলেন । সাবেক সংসদ সদস্য মরহুম আব্দুর রইছ এমপির আপন ছোট ভাই তিনি। প্রবীন এই রাজনীতিবিদ রাজনীতির পাশপাশি সামাজিক উন্নয়নে রয়েছে তাঁর বিশেষ ভুমিকা। লেখালেখির পাশাপাশি একজন সালিশ ব্যক্তি হিসেবে রয়েছে তার সুনাম। মরহুমের লেখা কয়েকটি বই প্রকাশিত হয়েছে। এরমধ্যে উেেল্লখযোগ্য হচ্ছে বিস্মৃত অতীত। কবি আবুল বশরের বড় মেয়ে জেনেট রহমান লন্ডনের লেবার পার্টি থেকে স্থানীয় টাওয়ার হেমলেন্টের টানা দুইবারের কাউন্সিলর হিসেবে দায়িত্বপালন করছেন।

প্রবীন এই রাজনীতিবিদের মৃত্যুকের শোক প্রকাশ করেছেন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহসভাপতি প্রবীন রাজনীতিবিদ সিদ্দিক আহমদ, সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ছেলে আজিজুস সামাদ ডন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি সৈয়দ আবুল কাশেম, জেলা আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম, সিরাজুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আকমল হোসেন, জগন্নাথপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল মনাফ, সাবেক পৌর মেয়র আক্তার হোসেন, উপজেলা বিএনপির সভাপতি, সভাপতি আবু হুরায়রা ছাদ মাষ্টার, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সাংগঠনিক সম্পাদক মুক্তাদীর আহমদ, জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র, জগন্নাথপুর নিউজ ডটকমের সম্পাদক, সানোয়ার হাসান সুনু, উপ-সম্পাদক, সামিউল কবির, উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুজিবুর রহমান মুজিব, উপজেলা ছাত্রলীগ সভাপতি সাফরোজ ইসলাম, সাধারণ সম্পাদক শাহ রুহেল প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com