শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৭:০৬ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা, ১৯ ফেব্রুয়ারি ভোট সিলেটে যেভাবে পাওয়া যাবে বিপিএলের টিকিট শান্তিগঞ্জে নবনিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বরণ তাসকিনের গতিঝড়ে বিধ্বস্ত খুলনা, ১০৮ রান নিয়ে জিতলো ঢাকা রুদ্ধশ্বাস শেষ ওভারে সাকিবের বরিশালকে হারালো মাশরাফির সিলেট ৪৮ ঘণ্টার ব্যবধানে আবারও যুক্তরাষ্ট্রে বন্দুকহামলা, নিহত ৯ সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোহাম্মদ শাহ জাহান আর নেই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের দপ্তর সম্পাদক হলেন এল.আর জায়গীরদার খোকন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশন সম্পাদক হলেন শাহিনুর রহমান শাহিন শান্তিগঞ্জে রাতের আঁধারে শীতার্তদের ঘরে ঘরে গিয়ে কম্বল বিতরণ 
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
হাথুরুর শ্রীলঙ্কাকে ঘরের মাঠে হোয়াইটওয়াশের লজ্জা দিল ইংল্যান্ড

হাথুরুর শ্রীলঙ্কাকে ঘরের মাঠে হোয়াইটওয়াশের লজ্জা দিল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক  
চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব নেয়ার পর থেকে শ্রীলঙ্কার ক্রিকেটে যেন মরক লেগেছে। সাফল্যের চেয়ে তারা ব্যর্থতাই দেখছে বেশি। এর আগে নিজেদের ইতিহাসে লঙ্কানরা ঘরের মাঠে তিন টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে মাত্র দুইবার। হাথুরুর আমলে তৃতীয়বারের মতো হোয়াইটওয়াশের স্বাদও পেয়ে গেল দলটি।
কলম্বোতে মঈন আলি আর জ্যাক লিচের ঘূূর্ণিতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ৪২ রানে হেরেছে শ্রীলঙ্কা। এই জয়ে তিন ম্যাচের সিরিজটা ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে জো রুটের ইংল্যান্ড।
১৯৬৩ সালের পর এবারই প্রথম ঘরের বাইরে তিন ম্যাচের সিরিজে কোনো দলকে হোয়াইটওয়াশের স্বাদ দিতে পারল ইংল্যান্ড। শ্রীলঙ্কা প্রথমবার নিজেদের মাঠে তিন টেস্টে হোয়াইটওয়াশ হয়েছিল ২০০৪ সালে, তখনকার অজেয় অস্ট্রেলিয়ার কাছে। গত বছর জুলাইয়ে ভারতের কাছে আরও একবার ৩-০ ব্যবধানে বিধ্বস্ত হয় তারা।
এবারের সিরিজে অবশ্য শ্রীলঙ্কাকে ফেবারিট ভাবা হচ্ছিল। ভাবা হচ্ছিল, ঘূর্ণি উইকেটে ইংল্যান্ড পাত্তাই পাবে না স্বাগতিকদের কাছে। বাস্তবে দেখা গেল উল্টো চিত্র। বরং সফরকারি দলের স্পিনারদের কাছেই কোনঠাসা হলো হাথুরুর দল।
কলম্বো টেস্টে শ্রীলঙ্কার জয়ের স্বপ্ন ভেঙেছেন ইংল্যান্ডের দুই স্পিনার জ্যাক লিচ আর মঈন আলি। ৩২৭ রানের লক্ষ্যে খেলতে নেমে আগের দিনই ৫৩ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসেছিল স্বাগতিকরা।
নাইটওয়াচম্যান হিসেবে নামা সান্দাকান চতুর্থ দিনে আউট হন ৭ রানে। তবে ষষ্ঠ উইকেটে ইংলিশদের মনে ভয় ধরিয়ে দিয়েছিলেন কুশল মেন্ডিস আর রোশন সিলভা। এই উইকেটে ১০২ রানের বড় জুটি গড়েন তারা।
৮৬ রানে দুর্ভাগ্যজনক রানআউটের কবলে পড়েন মেন্ডিস। এরপরও রোশন সিলভা লোয়ার অর্ডারদের নিয়ে লড়াই চালিয়ে গেছেন। শেষতক তিনি আউট হন ৬৫ রানে। আর শেষ সময়ে লঙ্কানদের কিছুটা আশার আলো দেখিয়েছিলেন এগার নাম্বারে নামা পুষ্পকুমারা। ৪০ বলে হার না মানা ৪২ রানের ইনিংস খেলা এই ব্যাটসম্যান শেষ পর্যন্ত অপরাজিতই থেকে যান। ২৮৪ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।
ইংল্যান্ডের পক্ষে ৪টি করে উইকেট নিয়েছেন দুই স্পিনার মঈন আলি আর জ্যাক লিচ। একটি উইকেট বেন স্টোকসের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com