শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বৃষ্টিতে ভেসে গেল ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ

বৃষ্টিতে ভেসে গেল ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ

স্পোর্টস ডেস্ক 
প্রথম ম্যাচ হেরে ভারতের চিন্তা ছিল দ্বিতীয় ম্যাচে সিরিজে ফিরে আসার। কিন্তু তাদের সে স্বপ্ন আর বাস্তবায়ন হলো না। হতে দিলো না ভারী বৃষ্টি। কারণ ম্যাচ শুরুর হওয়ার কিছুক্ষণ পরই শুরু হয় তুমুল বৃষ্টি। সেই বৃষ্টিই শেষ পর্যন্ত ভাসিয়ে নিয়ে গেলো ভারত অস্ট্রেলিয়ার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ।
ম্যাচে কিন্তু ভালোই অবস্থা ছিল ভারতের। মেলবোর্নে টস হেরে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপের মুখে ১৯ ওভারে মাত্র ১৩২ রান তুলতে সক্ষম হয় অসিরা। শেষ ওভারে আর যাই হোক, খুব বড় চ্যালেঞ্জ তো আর ছুড়ে দিতে পারতো না তারা। ফলে ম্যাচটা জয়ের দারুণ সম্ভাবনা ছিল ভারতের সামনে।
সে হিসেবে বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ায় স্বস্তিতে রয়েছে অসিরা। হাতের বাইরে চলে যাওয়া ম্যাচ বাতিল হয়ে যাওয়ার ফলে সিরিজ আর হারতে হচ্ছে না তাদের। শেষ ম্যাচ হেরে গেলেও সিরিজ ড্র হবে ১-১ এ। সিরিজের শেষ ম্যাচ ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে সিডনিতে।
টসে জিতে এদিন বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাট করতে নামা অস্ট্রেলিয়াকে ১৯ ওভারে ১৩২ রান বেধে রাখে ভারতীয়রা। এরপরই মেলবোর্নে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি না থামায় অস্ট্রেলিয়ার ইনিংস এক ওভার কেটে ফেলা হয়। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১৯ ওভারে নেমে আসা ম্যাচে ভারতের সামনে জয়ের লক্ষ্য নির্ধারণ করা হয় ১৩৭ রান।
পরে আবার বৃষ্টি নামলে ভারতের ইনিংস কমে দাঁড়ায় ১১ ওভারে। তাতে ভারতের পরিবর্তিত জয়ের লক্ষ্য দাঁড়ায় ৯০ রান। শেষ পর্যন্ত পাঁচ ওভারে কোহলিদের টার্গেট দাঁড়ায় ৪৬ রান। কিন্তু তাতেও কাজ হলো না। বৃষ্টি না থামায় শেষ পর্যন্ত ভারতের ব্যাটিং ইনিংসের এক বলও মাঠে গড়াতে পারেনি। সুতরাং, ম্যাচটিকে বাতিল ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ রেফারি।
অস্ট্রেলিয়ার হয়ে ৩০ বলে সর্বোচ্চ ৩২ রান করে অপরাজিত থাকেন ম্যাকডারমট। ৯ বলে ১৮ রান করে আউট হন কাউল্টার-নেইল। ২২ বলে ১৯ রান করেন ম্যাক্সওয়েল। ডি আরকি শর্ট ১৪ ও ক্রিস লিন ১৩ রান করে সাজঘরে ফেরেন। রানের খাতা খুলতে পারেননি অধিনায়ক ফিঞ্চ। ভারতের নিয়ন্ত্রিত বোলিং এদিন চোখ কেড়েছে। ভুবি-বুমরাহের পাশাপাশি উইকেট পেয়েছেন ক্রুনাল পান্ডিয়াও। ভুবনেশ্বর-খলিল দুটি করে উইকেট পেয়ছেন। দুই স্পিনার কুলদীপ ও ক্রুণাল এবং পেসার বুমরাহ পেয়েছেন ১টি করে উইকেট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com