শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সেঞ্চুরি করেও ‘অপরাধী’ মুমিনুল!

সেঞ্চুরি করেও ‘অপরাধী’ মুমিনুল!

স্পোর্টস ডেস্ক::
তিন নম্বর ব্যাটসম্যান হলেও নামতে হয়েছিল প্রথম ওভারেই। ইনিংসের তৃতীয় বলেই সাজঘরে ফিরে গিয়েছিলেন ১৩ মাস পরে টেস্ট ক্রিকেটে ফেরা সৌম্য সরকার। যে কারণে কার্যত ওপেনার হিসেবেই খেলতে হয়েছে তিন নম্বরে নামা মুমিনুল হককে। একদম শুরুতে নামতে হলেও দলকে হতাশ করেননি মুমিনুল।
কক্সবাজারের ২৭ বছরের এ তরুণ খেলেছেন ১২০ রানের ঝকঝকে ইনিংস। ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন ও সাকিব আল হাসানের সাথে গড়েছেন তিনটি গুরুত্বপূর্ণ জুটি। প্রথম দিন শেষে বাংলাদেশ দল যে ৩০০ ছাড়ানো সংগ্রহ পেয়েছে তার বড় অবদান মুমিনুলের ইনিংসেরই।
তবু দিন শেষে আক্ষেপের সাথে নিজেকে ‘অপরাধী’ মানছেন এ বাঁ-হাতি টপঅর্ডার ব্যাটসম্যান। কেননা চা বিরতি পর্যন্ত অর্থাৎ প্রথম দুই সেশনে চালকের আসনে থাকার পরেও, তৃতীয় সেশনে মুমিনুলের উইকেটের পরই বিপর্যয়ের মুখোমুখি হয় বাংলাদেশ।
৩ উইকেটে ২২২ থেকে ক্ষণিকের মধ্যেই ৭ উইকেটে ২৩৫ রানের দলে পরিণত হয় স্বাগতিকরা। মুমিনুলের পরপরই ফিরে যান বাকি তিন স্বীকৃত ব্যাটসম্যান সাকিব আল হাসান, মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদ। যে কারণে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রেকর্ড ষষ্ঠ সেঞ্চুরি করার পরও নিজেকে অপরাধী মানছেন মুমিনুল।
দিন শেষে সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘দোষটা মনে হয় পুরোটাই আমার নিজের। আমি ওই বাজে শটটা যদি না খেলতাম তা হলে হয়তো আরও ভালো জায়গায় থাকতে পারতাম। ও (শ্যানন গ্যাব্রিয়েল) হয়তো ওই স্পেলে আরও দুই ওভার বল করতো। আমি যদি তখন আউট না হতাম, তাহলে আরও দুইটি উইকেট হয়তো পড়ত না। মুশফিক ভাই, রিয়াদ ভাই হয়তো আউট হতেন না। সাকিব ভাই, মিরাজও আউট হতো না। দিন শেষে আমরা আরও ভালো অবস্থানে থাকতাম।’
যে বলে আউট হয়েছিলেন মুমিনুল সেটি ছিলো খুবই নিরীহ দর্শন এক ডেলিভারি। অফ স্ট্যাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে ধরা পড়েন উইকেটরক্ষকের হাতে। ব্যাটের কানায় হালকা ছুঁয়ে যায় বলটি। মুমিনুল নিজেও মেনে নেন আউট হওয়া বলটাতে পুরোপুরি তার নিজের দোষ ছিল।
তিনি বলেন, ‘ওটা পুরো আমার দোষ ছিল, অনেক বাইরের ছিল, আমি চাইলে ছাড়তে পারতাম। আমি আউট না হলে টিম অনেক ভালো অবস্থানে থাকত।’
এ সময় শেষ বিকেলে লড়াই করার জন্য দুই বোলার তাইজুল ইসলাম ও অভিষিক্ত নাঈম হাসানকে বাহবা দেন মুমিনুল, ‘যদি উইকেট না পড়ত তাহলে আমাদের ৪০০ রান হতো। সেদিক থেকে ওরা কিছুটা এগিয়ে ছিল (আজকে)। শেষের দিকে আমরা মোটামুটি কাভার করেছি। দল যেই অবস্থায় ছিল সেই হিসেবে ওরা দুইজন (তাইজুল-নাঈম) অনেক ভালো ব্যাটিং করেছে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com