বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
‘তামিম ভাই বিশ্বমানের, কোহলি আরও উপরে’

‘তামিম ভাই বিশ্বমানের, কোহলি আরও উপরে’

স্পোর্টস ডেস্ক::
চলতি বছরটা দুর্দান্ত কাটছে বাংলাদেশ ক্রিকেট দলের বাঁ-হাতি টপঅর্ডার ব্যাটসম্যান মুমিনুল হকের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগেই ২০১৮ সালে তিনটি সেঞ্চুরি করে ফেলেছিলেন তিনি। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসেই করে ফেলেছেন চলতি বছরে চতুর্থ এবং সবমিলিয়ে নিজের ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি।
২০১৮ সালে এখনো পর্যন্ত ৭ ম্যাচের ১৩ ইনিংসে তার সংগ্রহ ৬৩২ রান। চলতি বছরে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় উঠে গিয়েছেন ৭ নম্বরে। সর্বশেষ সেঞ্চুরিটি করে তামিম ইকবালের সাথে যুগ্মভাবে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ সেঞ্চুরিয়ান বনে গেলেন তিনি। এছাড়াও বিরাট কোহলির সাথে যুগ্মভাবে চলতি বছরে সর্বোচ্চ ৪টি সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করেছেন মুমিনুল। কোহলি ও মুমিনুল ব্যতীত চলতি বছরে টেস্টে দুটির বেশি সেঞ্চুরি নেই আর কোনো ব্যাটসম্যানের।
মুমিনুলের ১২০ রানের ইনিংসে হওয়া বাকিসব খুচরো রেকর্ডের তুলনায় এ দুইটি রেকর্ডের ভার ও মান আলাদা। দুইটি রেকর্ডেই তামিম ও কোহলির চেয়ে এগিয়ে মুমিনুল। কেননা তামিমের ৮ সেঞ্চুরি হয়েছিল ৫৬ টেস্টে, সেখানে মুমিনুল ৩২ টেস্টেই করেছেন এ কীর্তি। এছাড়াও কোহলি এ বছর চারবার তিন অঙ্ক ছুঁয়েছেন ১০ টেস্ট খেলে। মুমিনুল একই স্বাদ পেয়েছেন তিন টেস্ট কম খেলেই।
নিঃসন্দেহে বড় অর্জন; কিন্তু বরাবরের মতোই নির্লিপ্ত রেকর্ডের কারিগর মুমিনুল। দিন শেষে সংবাদ সম্মেলনে এসে জানিয়ে গেলেন তামিম-কোহলির রেকর্ডগুলো স্পর্শ করলেও তাদের মানটা অনেক উপরে। যে কারণে তাদের রেকর্ডে ভাগ বসিয়েও তুলনায় যেতে নারাজ কক্সবাজারের ২৭ বছর বয়সী এই ব্যাটসম্যান।
দুই রেকর্ডের কোনটি বেশি স্পেশাল কিংবা কোনটা তার চোখে এগিয়ে থাকবে জিজ্ঞেস করা হলে মুমিনুল বলেন, ‘তামিম ভাই এর সাথে তুলনা করার প্রশ্নই আসে না। তিনি আমাদের দেশের, ক্রিকেট বিশ্বের অন্য লেভেলের ব্যাটসম্যান, আমার কাছে মনে হয় তুলনা করা ঠিক না। আর বিরাট কোহলি তো আরও উঁচুতে। এ সব নিয়ে আমি চিন্তা করি না।’
রেকর্ডের আলাপ তাহলে রাখা গেল। ব্যক্তিগত সাফল্যে বছরটা দুর্দান্ত কেটেছে বা কাটছে মুমিনুলের। সে ব্যাপারে তার নিজের অভিব্যক্তিই জেনে নেয়া যাক? বরাবরের মতো অন্তর্মুখী মুমিনুল মুখ খোলেননি এ ব্যাপারেও। তবে জানিয়েছেন এখনও বছরটা শেষ হয়নি। আরও ভালো খেলে দলের জন্য অবদান রাখতে চান তিনি।
‘বছর তো এখনও শেষ হয়নি। এই ম্যাচের সেকেন্ড ইনিংস বাকি আছে, সেকেন্ড টেস্ট বাকি আছে। ওইভাবে চিন্তা না করে সবসময় চিন্তা করি একটু উন্নতি করার, দলের জন্য ভালো করার। চেষ্টা করবো এটা ধরে রাখতে’- বলেন মুমিনুল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com