বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আজ দ: সুনামগঞ্জে ১৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রীজের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন প্রতিমন্ত্রী

আজ দ: সুনামগঞ্জে ১৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রীজের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন প্রতিমন্ত্রী

ছায়াদ হোসেন সবুজ: আজ দ.সুনামগঞ্জে ১৫ কোটি টাকা ব্যয়ে কালনী নদীর উপর নির্মিত ব্রীজের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন প্রতিমন্ত্রী আলহাজ্ব এমএ মান্নান এমপি।

উপজেলার জয়কলস ও পাথারিয়া ইউনিয়নকে বিভক্ত করে মধ্যদিয়ে প্রবাহিত হয়েছে কালনী নামক নদীটি। এই সেতু নির্মানের ফলে পশ্চিম পাড়ের মানুষের অন্তত ৫০ কি.মি রাস্তা কমে আসবে উপজেলা সদরে আসার ক্ষেত্রে, তেমনি ভাবে পাথারিয়া ইউনিয়নের প্রায় ২৫ টি গ্রামের মানুষেরও যাতায়াত সহজ হবে। স্থানীয়দের বহুদিনের লালিত স্বপ্নের বাস্তবায়ন হবে সেতুটির ভিত্তি প্রস্থর স্থাপনের মধ্য দিয়ে। সেতুটি নির্মান হয়ে গেলে যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন আসবে। সেতুটি নির্মাণে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস, পাথারিয়া ইউনিয়ন, পশ্চিম বীরগাঁও ইউনিয়নের বিভিন্ন গ্রাম সহ পাথারিয়া ইউনিয়নের খাশিপুর, নারাইনকুড়ি, কান্দিগাঁও, পুরান কান্দিগাঁও, আসামমুড়া, শ্রীনাথপুর,পশ্চিম বীরগাঁও ইউনিয়নের দুর্বাকান্দা, বসিয়াখাউরী, হাসারচর, শ্যামনগর ও বড়মোহা সহ প্রায় অর্ধ শতাধিক গ্রামের অর্ধ লক্ষাধিক সাধারণ জনগণের ভাগ্যের এবং স্থানীয় অর্থনীতিতে বিপ্লব ঘটবে। পাথারিয়া বাজার খেয়াঘাটে যাত্রী সাধারণের দুর্ভোগ লাঘব হবে চিরতরে। পাথারিয়া বাজার ব্রীজটির অভাবে অত্র এলাকার স্কুলের শিক্ষার্থী ও অভিবাবকেরা তাদের ছেলে মেয়েদের পাথারিয়া উচ্চ বিদ্যালয়ে যাতায়াতে যে শঙ্কায় থাকতেন উক্ত ব্রিজ নির্মাণে তা লাঘব হবে। এ ব্রিজটির নির্মাণ কাজ শেষ হলে ঐ এলাকার প্রায় লক্ষাধিক মানুষ অতি সহজেই অল্প সময় ও অল্প টাকা ব্যয় করে পাথারিয়া বাজার-শ্রীনাথপুর-হাসারচর-জামলাবাজ-উজানীগাঁও দিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সদর হয়ে সিলেট তথা যে কোন গন্তব্যে চলে যেতে পারবেন। এছাড়াও পাথারিয়া বাজার এর আশপাশ ও গরু হাটে উপজেলার জয়কলস, পাথারিয়া ইউনিয়ন, পশ্চিম বীরগাঁও ইউনিয়নের বিভিন্ন গ্রাম সহ পাথারিয়া ইউনিয়নের খাশিপুর, নারাইনকুড়ি, কান্দিগাঁও, পুরান কান্দিগাঁও, আসামমুড়া, শ্রীনাথপুর, পশ্চিম বীরগাঁও ইউনিয়নের দুর্বাকান্দা, বসিয়াখাউরী, হাসারচর, শ্যামনগর ও বড়মোহা সহ প্রায় অর্ধ শতাধিক গ্রামের সাধারণ মানুষ কালনী নদী পার হচ্ছেন ঘাটে থাকা খেয়া নৌকা দিয়ে।  হেমন্তে নদীর পানি কমে গেলে তারা বাঁশের সাঁকো দিয়ে অনেক কষ্টে নদীটি পার হয়ে বাজারে আসতে হয়। এখন সেতুটি নির্মান হলে এ দুর্ভোগ চিরতরে লাঘব হবে।

উপজেলা সূত্রে জানা যায়, উপজেলার পাথারিয়া ইউনিয়নের পাথারিয়া বাজার সংলগ্ন এলাকার কালনী নদীর উপর ১৫ কোটি টাকা  ব্যয়ে ১৬০মিটার দীর্ঘ ব্রীজ নির্মাণ করা জন্য প্রকল্পটির অনুমোদন করা হয়েছে। উপজেলা পাথারিয়া বাজার কমিটির সাধারণ সম্পাদক মো.হাবিবুর রহমান বলেন, এই সেতুটি নির্মাণ করা একান্ত সময়ের দাবী ছিল। একজন স্বজ্জন রাজনীতিবিদ হিসাবে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ  মান্নান মহোদয় নির্বাচনী ওয়াদা পুরণে বদ্ধপরিকর ছিলেন বলেই তিনি এই অসাধ্য কাজটি সম্পন্ন করতে পারছেন। তাই আবারও এলাকার জনসাধারণ এমএ মান্নানকে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করবে। পাথারিয়া ইউপি চেয়ারম্যান মো. আমিনুর রশিদ আমিন বলেন, পাথারিয়া বাজারে কালনী সেতু-২ নির্মাণের ফলে দিরাই ও দক্ষিণ সুনামগঞ্জের সাধারণ জনসাধারণের ভাগ্যের পরিবর্তনে আমাদের দারপ্রান্তে এসে গেছে। পাথারিয়া ইউনিয়ন বাসী কালনী সেতু ২ নির্মাণের ফলে দীর্ঘদিনের খেয়াপাড়াপাড়ে দূর্ভোগ লাঘব হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com