শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
তাহিরপুরে উপজেলা, ইউপি চেয়ারম্যানসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১৭

তাহিরপুরে উপজেলা, ইউপি চেয়ারম্যানসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১৭

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক :: সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যন কামরুজ্জামান কামরুল, তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা যুবদল আহবায়ক বুরহান উদ্দিনসহ ৫৫ জনের নামে মামলা দায়ের করেছে পুলিশ। নাশকতার অপরাধের এ মামলায় অজ্ঞাত আসামী আরো ২৫জন।
সোমবার সন্ধ্যায় তাহিরপুর থানার উপ-পরিদর্শক পার্ডন কুমার সিংহ বাদী হয়ে পুলিশের কাজে বাধা দেয়া এবং নাশকতার চেষ্টার অপরাধে এ মামলাটি দায়ের করেন। পুলিশ ইতোমধ্যে অভিযান চালিয়ে ১৭ জনকে গ্রেফতার করেছে।
পুলিশ ও স্থানীয় স‚ত্রে জানা যায়, উপজেলার মধ্য তাহিরপুর গ্রামের ব্যবসায়ী বেলায়েত হোসেনের মালিকানাধীন একটি অটো রাইস মিলের উঠোনে সরকারি কাজে ব্যবহৃত বালু রাখতে চেয়েছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্ণেন্দু দেব। বালু রাখার বিষয়ে বেলায়েতের সম্মতি থাকার পরও অপর একটি পক্ষ ইউএনকে জানায় রাইস মিলের সম্মুখে বালু রাখতে দিচ্ছেনা তারা। এর জের ধরে শনিবার দিনগত রাত ১১টার দিকে বাসা সংলগ্ন ব্যাডমিন্টন কোর্টে বেলায়েতকে ডেকে নিয়ে ইউএনও পূর্ণেন্দু নাম জিজ্ঞেস করেই চড়থাপ্পড় দিতে শুরু করেন। বেলায়েত ফিরে এসে ব্যবসায়ীদের জানালে বাজারের ব্যবসায়ীসহ স্থানীয় জনতা বিক্ষুব্ধ হয়ে ওঠেন এবং ঘটনার প্রতিবাদে রবিবার দুপুরে উপজেলা সদরে ঝাড়ু মিছিল করেন তারা।
প্রতিবাদের এক পর্যায়ে স্থানীয় আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে কথা বললে উপজেলা নির্বাহী অফিসার প‚র্ণেন্দু দেব ব্যবসায়ী-জনতার সামনে এ ঘটনার জন্য প্রকাশ্যে দুঃখ প্রকাশ করেন। পরে আন্দোলনকারী ও ব্যবসায়ীরা চলে যান। এসময় উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলী মর্তুজা, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি হাফিজুর রহমান পলাশসহ বিএনপি, আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এদিকে ব্যবসায়ীকে লাঞ্চিতের ঘটনায় ক্ষমা চাওয়ার পর ক্ষুব্দ জনতা শান্ত হয়ে নিজ নিজ বাড়ীতে ফিরে যান। রবিবার রাতে হঠাৎ করেই তাহিরপুর থানা পুলিশ বিক্ষোভকারী ১৭ জনকে গ্রেফতার করে। মামলায় প্রধান আসামী করা হয়েছে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক, উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কামরুলকে। এইদিকে রবিবার রাত থেকে তাহিরপুর উপজেলা বিএনপির নেতাকর্মীরা গ্রেফতার আতংকে ভুগছে।
তাহিরপুর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বলেন, গত রবিবারই আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের মধ্যস্থতায় বিষয়টি নিষ্পত্তি হয়েছে। তিনি সবার সামনে ক্ষমা চেয়েছেন। কিন্তু রাতে পুলিশ দিয়ে প্রতিবাদকারীদের আটক করিয়ে পরদিন দুপুরে মামলা দিয়েছেন। আমাকেও এ মামলার প্রধান আসামি করা হয়েছে ।
তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলী মর্তুজা বলেন, গত রবিবারই আমরা বিষয়টি নিষ্পত্তি করে দিয়েছি। উপজেলা নির্বাহী অফিসার মহোদয় ব্যবসায়ীর কাছে ক্ষমা চেয়েছেন। একজন সিনিয়র ব্যক্তি হিসেবে আমি ঘটনাস্থলে উপস্থিত থাকায় তিনি ক্ষমা চাওয়ার পর আন্দোলনকারীদের ফিরিয়ে দিয়েছিলাম। রাতে শুনি তাদেরকে গ্রেফতার করা হয়েছে। কেন তিনি এমন কাজ করলেন আমার বোধগম্য নয়।
তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধর বলেন, উপজেলা নির্বাহী অফিসার মহোদয় ও ব্যবসায়ীর বিষয়টি আমরা আপসে শেষ করে দিয়েছিলাম। কিন্তু রাতে প্রতিবাদকারী জনতা জড়ো হয়ে নাশকতার চেষ্টা করায় তাদের বিরুদ্ধে সোমবারে পুলিশ মামলা দায়ের করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com