বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
উদ্বোধনের অপেক্ষায়; দক্ষিণ সুনামগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন

উদ্বোধনের অপেক্ষায়; দক্ষিণ সুনামগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন

স্টাফ রিপোর্টার:: দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার লক্ষাধিক মানুষের প্রাণের দাবী দক্ষিণ সুনামগঞ্জ ও সংশ্লিষ্ট এলাকার জন্য ফায়ার সার্ভিস স্থাপনের। বিষয়টি মাথায় রেখে সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ -জগন্নাথপুর) আসন বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান (এমপি’র)  একান্ত প্রচেষ্টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সংলগ্ন শান্তিগঞ্জ বাজার এলাকায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপিত হয়েছে। এখন উদ্বোধন হয়ে গেলেই লালিত স্বপ্ন বাস্থবায়ন হবে।

এর পূর্বে উপজেলায় কোনো ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় ভয়াবহ অগ্নিকান্ডে প্রতিবছর ৮ টি ইউনিয়নের বিপুল পরিমাণ সম্পদ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হত । এই এলাকায় কোনো আগুন লাগলে সুনামগঞ্জ জেলা শহর, নয়তো পার্শ্ববর্তী উপজেলা জগন্নাথপুর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিভাতেন। ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ হতো অনেক বেশি। তবে এখন আর এমন সমস্যায় পড়তে হবেনা উপজেলাবাসীকে। ফায়ার সার্ভিস স্টেশন সার্ভিস স্টেশনটি মানুষকে রক্ষা করবে বিভিন্ন সমস্যা থেকে, অতি সহজেই পুড়ে ছাই হবেনা ঘরবাড়ি কিংবা মূল্যবান সম্পদ। আশা জেগেছে প্রতিটি প্রাণে প্রাণে। ইতিমধ্যেই ফায়ার সার্ভিস স্টেশনে এসে গেছেন ফায়ার সার্ভিস কর্মীরা শুরু করে দিয়েছেন তাদের কার্যক্রম,এখন শুধু আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের অপেক্ষায়।

সাধারণ মানুষের দাবি দ্রুত যেন উদ্বোধন হয় এই ফায়ার সার্ভিস স্টেশনটি। মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল দেশ গড়তে ঘনবসতি এলাকায় ফায়ার সার্ভিস স্থাপনের নির্দেশনা অনুযায়ী ফায়ার সার্ভিসের কাজ সম্পন্ন হওয়ায় এলাকার লোকজনের মুখে হাসির ঝিলিক দেখা দিয়েছে। মানুষ এখন উন্নয়নমুখী এই সরকারের গুনগানে মগ্ন৷

হাওরবাসীর জন্য এই ফায়ার সার্ভিস স্টেশনটি বয়ে আনবে সচ্চলতার সফল মাত্রা।অসময়ে পুড়ে ছাই হয়ে যাবেনা মানুষের সম্পদ,অগ্নিকান্ডে পুড়ে ছাই হওয়া মানুষের চিৎকারও হয়তো আর শুনা যাবেনা। তাই দ্রুতই উদ্বোধন হলেই সমস্যা সমাধানের পথ সুগম হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com