শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
যুক্তরাষ্ট্রে যাচ্ছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
ইসির বৈঠকে বার বার নোট অব ডিসেন্ট দিয়ে আলোচনায় আসা নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার যুক্তরাষ্ট্র যাচ্ছেন। বাক স্বাধীনতা ‘কেড়ে নেয়ার’ অভিযোগ করে কমিশন সভা বর্জন করা এই কমিশনারের যুক্তরাষ্ট্রে সফরের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। সেখানে তিনি মেয়ে আইরিন মাহবুবের কাছে অবস্থান করবেন। তবে এ বিষয়ে মাহবুব তালুকদার কোনো মন্তব্য করতে রাজি হননি।
জানা যায়, এটি তার ব্যক্তিগত সফর। ২০ অক্টোবর যুক্তরাষ্ট্র যাবেন তিনি। থাকবেন ৩০ অক্টোবর পর্যন্ত। এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সর্বশেষ অবস্থা সম্পর্কিত কমিশন সভায় চলাকালেই ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে সভা বর্জন করেন তিনি।
সোমবার বেলা ১১টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে কমিশনের সভা বর্জন করেন তিনি। তবে বাকি তিন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরীকে নিয়ে বৈঠক চালিয়ে যান প্রধান নির্বাচন কমিশনার ( সিইসি) কে এম নূরুল হুদা।
পরে বিকেলে মাহবুব সাংবাদিকদের বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কিছু প্রস্তাবনা কমিশন সভায় উপস্থাপন করতে না দেয়ায় তিনি অপমানিত হয়েছেন। তিনি বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশীদারিত্বমূলক ও গ্রহণযোগ্য করার লক্ষ্যে কতিপয় প্রস্তাবনা’ শিরোনামে আমি যা আলোচনা করতে চেয়েছিলাম, আমাকে নির্বাচন কমিশন সভায় তা উপস্থাপন করতে দেয়া হয়নি। অথচ গত ৮ অক্টোবর ইসি সচিবালয় থেকে ইউওনোটের মাধ্যমে আমাকে আজকের সভায় তা উপস্থাপনার অনুরোধ জানানো হয়েছিল। আমাকে আমার প্রস্তাবনা উপস্থাপন করতে বলে তা না দেয়ায় আমি অপমানিত বোধ করেছি।’
তবে সভা শেষে নির্বাচন কমিশন সচিব সাংবাদিকদের বলেন, তিনি সভা থেকে চলে গেলেও কোনো সমস্যা হয়নি। দিনভর তারা সভা করেছেন।
এর আগে গত ৩০ আগস্ট ইসির সর্বশেষ ৩৫তম কমিশন সভা হয়। ওই সভায় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করার জন্য গণপ্রতিনিধিত্ব আদেশে (আরপিও) সংশোধনী আনা হয়। তবে সেই সংশোধনীতে ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে সভা বর্জন করেছিলেন ইসি কমিশনার মাহবুব তালুকদার। সেদিনও তিনি বিকেলে সংবাদ সম্মেলন করে তার সভা বর্জনের কথা জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com