শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
টাইটানিকের মতো ভারত মহাসাগরে ভাসবে ‘আংরিয়া’

টাইটানিকের মতো ভারত মহাসাগরে ভাসবে ‘আংরিয়া’

আন্তর্জাতিক ডেস্ক::
আমাদের চোখে সামনে লাক্সারি ক্রুজ বললেই ওঠে টাইটানিকের ছবি। তবে তারপরেও অনেক দেশেই তৈরি হয়েছে এমন বিলাসবহুল জাহাজ। এবার এমনই সেবার সুযোগ পাবে ভারতবাসী। আগামী ১২ অক্টোবর, মুম্বইয়ের ইন্দিরা ডকস থেকে তার ‘মেডেন ভয়েজ’ করবে ‘আংরিয়া’।

ভারতের মুম্বাইয়ের ইন্দিরা ডকল-এর পার্পল গেট থেকে বিকেল ৫টায় যাত্রা শুরু করে, পর দিন সকাল ৯টায় পৌঁছবে গোয়ার মার্মাগোয়ায়। টানা ১৬ ঘণ্টার অভাবনীয় এক অভিজ্ঞতার ভ্রমণ পারে ভারতের ভ্রমণ পিপাসুরা।
ক্রুজের নাম ‘আংরিয়া’ কেন হল, জানিয়েছেন লীনা কামাত প্রভু। কোনো ভারতীয় লাক্সারি ক্রুজ লাইনারের তিনিই প্রথম মহিলা ম্যানেজিং ডিরেক্টর।
কানোজি আংরিয়া ছিলেন মরাঠা নৌ-সেনার প্রথম অ্যাডমিরাল। যাকে বিদেশিরা জলদস্যু বলত। কিন্তু নিজের জায়গায় তাকে সবাই ‘শিবাজি সমুদ্র’ বলে অভিহিত করত। তার নামেই নামকরণ হয়েছে এই ক্রুজের।
ক্রুজে যা যা রয়েছে— ৮ ধরনের রুম, ২টি রেস্তোরাঁ, ৫ রকমের আন্তর্জাতিক স্তরের কুইজিন, ৬টি বার, ৩টি ওপেন ডেক, লাউঞ্জ ও ডান্স-ফ্লোর, গ্র্যান্ড লবি, স্পা। জাহাজে বসেই জলকেলি করতে পারেন সাগরজলে।
আসলে আংরিয়ার বয়স প্রায় ২০ বছর। জাপানের টোকিও থেকে ওগাসওয়ারা দ্বীপ পর্যন্ত যাত্রী নিয়ে যেত সে। যে কারণে, এখনও হয় তো জাপানের কিছু নিদর্শন দেখা যেতে পারে আংরিয়ার অন্দরে।
মোট ১০৪টি কেবিন রয়েছে, যাকে ৮ রকমের ঘরে বিভক্ত করা হয়েছে- ফ্যামিলি রুম, সুইট, পড ও ডর্মেটরি। মোট ১০৪টি কেবিন রয়েছে, যাকে ৮ রকমের ঘরে বিভক্ত করা হয়েছে- ফ্যামিলি রুম, সুইট, পড ও ডর্মেটরি।
বিকেলে নাস্তা, ডিনার ও পর দিনের ব্রেকফাস্টে পাওয়া যায় বুফে। চাইনিজ ও কোনকানি খাবার পাওয়া যাবে বলে জানা গিয়েছে।
ডাইনিং প্লেসটিও যে অনবদ্য তা দেখেই বোঝা যায়।
ডর্মেটরিতে থাকার এক রাতের ভাড়া ৭০০০ টাকা, এবং সুইটর ভাড়া ১১ হাজার টাকা, খাওয়াদাওয়া সহ। বুকিং ওয়েবসাইটের মাধ্যমেই করা যাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com