বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ফুটবলার গড়ার কারিগর ওয়াজেদ গাজী আর নেই

ফুটবলার গড়ার কারিগর ওয়াজেদ গাজী আর নেই

স্পোর্টস ডেস্ক::
দেশের ফুটবল অঙ্গনে ‘ওস্তাদ’ নামে খ্যাত জাতীয় ফুটবল দলের সাবেক কোচ ওয়াজেদ গাজী আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
বৃহস্পতিবার সকাল ৯টায় যশোর শহরের ওয়াপদা এলাকায় মেয়ের বাড়িতে ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।
দেশবরেণ্য এই ফুটবল কোচের মৃত্যুর খবর পেয়ে সকাল থেকে যশোরের ক্রীড়াঙ্গন সংশ্লিষ্ট ব্যক্তিরা তার বাড়িতে ভিড় করছেন।
যশোর জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক শফিকুজ্জামান বলেন, আজ জোহরবাদ যশোর ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এর আগে যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে বিভিন্ন ক্রীড়া সংগঠন ও ক্রীড়া ব্যক্তিত্বদের পক্ষ থেকে মরহুমের প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হবে।
১৯৫৮ সালে কিশোর বয়সে স্পোর্টিং ইউনিয়নের হয়ে কলকাতা লীগে অভিষেক ঘটে ওয়াজেদ গাজীর। ১৯৬৩ সালে খেলেছেন কলকাতা মোহামেডানে। এরপর দেশে ফিরে পূর্বপাকিস্তান বিজি প্রেস, ওয়ান্ডারার্স, বিজেএমসি ও মোহামেডানে খেলেন। ৫ বার ছিলেন ঢাকা লীগ চ্যাম্পিয়ন দলে।
১৯৭৮ সালে কোচ হিসেবে আত্মপ্রকাশের পর দেশের শীর্ষস্থানীয় প্রায় সবদলেই তিনি কোচের দায়িত্ব পালন করেছেন। ১৯৮৭ সালে জাতীয় দলের কোচের দায়িত্ব পান। ফুটবল অঙ্গনে খেলোয়াড় ও কোচ হিসেবে ৬ দশক দাপটের সঙ্গে রাজত্ব করার পর ২০১২ সালে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এরপর থেকে তিনি যশোর শহরের ওয়াপদা এলাকায় নিজের মেয়ের বাড়িতেই থাকতেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com