মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
স্নিগ্ধতা ছড়াতে এসেছেন স্নিগ্ধা

স্নিগ্ধতা ছড়াতে এসেছেন স্নিগ্ধা

বিনোদন ডেস্ক::
‘আলাদা করে অভিনেতা, উপস্থাপক কিংবা মডেল নয়, একজন ভালো মানুষ, একজন ভালো শিল্পী হতে চাই। যেন মানুষ আমাকে মনে রাখে’, বলছিলেন ছোট পর্দার অভিনেত্রী স্নিগ্ধা মোমিন। সম্প্রতি প্রথম আলোর সঙ্গে আড্ডায় বসে উপস্থাপনা থেকে উঠে আসা এ অভিনেত্রী এভাবেই তাঁর স্বপ্নের কথা বলছিলেন। তাঁর কথা, একজন ভালো শিল্পীর মধ্যে সব গুণই থাকতে হয়।
ঈদুল আজহার নাটকের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করেছেন স্নিগ্ধা। এখন খানিকটা বিশ্রামে আছেন। নিজের ক্যারিয়ারের শুরুর গল্প বলেন তিনি। মাত্র আড়াই বছরের নিয়মিত অভিনয়ে প্রায় ৪০টি নাটকে অভিনয় করে ফেলেছেন তিনি। জাহিদ হাসান, মোশাররফ করিম, আনিসুর রহমান মিলন, অপূর্ব, সজল, নাঈমদের মতো গুণী অভিনেতাদের সঙ্গে কাজের যেমন অভিজ্ঞতা হয়েছে, তেমনি এ প্রজন্মের জনপ্রিয় তারকা তৌসিফ, জোভানদের সঙ্গেও কাজ করে যাচ্ছেন তিনি। স্নিগ্ধা বলেন, ‘অল্প সময়ে ছোট পর্দার জনপ্রিয় সব তারকার সঙ্গে কাজের সুযোগ পেয়েছি। তাঁদের সঙ্গে প্রতিটি নাটকে কাজের সময় কিছু না কিছু শিখেছি।’
স্নিগ্ধা মোমিনের ছোট পর্দায় পরিচিতি আসে দীপ্ত টেলিভিশনে ‘পালকি’ ধারাবাহিকে অভিনয় করে। নাটকটির পালকি চরিত্রে ৩৫০ পর্ব পর্যন্ত টানা অভিনয় করেছেন তিনি। তাঁর মতে, এই নাটকই তাঁকে অভিনয়ের রাস্তায় উঠিয়ে দিয়েছে।
পালকিতে কাজের সুযোগ হলো কীভাবে? এমন প্রশ্নে খানিকটা দম নিয়ে স্নিগ্ধা জানালেন, হতাশার দিনগুলোতেই আচমকাই সুযোগটি পেয়ে যান তিনি।
ছোট পর্দার এই অভিনেত্রী বলেন, ‘২০১২ সালে রেদওয়ান রনির রেডিও চকলেট ধারাবাহিকে কাজ করি। ওখানে সহশিল্পী হিসেবে সুমাইয়া শিমুকে পাই। শিমু আপার মাধ্যমেই পরের বছর ২০১৩ সালে মোস্তফা মননের “নারী” ধারাবাহিকে কাজের সুযোগ হয়। এরপর আর অভিনয়ে সুবিধা করতে পারছিলাম না। অনেকটা হতাশার মধ্যেই সময়টা কাটছিল।’ এরপরের ঘটনা স্নিগ্ধার জন্য আনন্দের।
স্নিগ্ধা বলেন, ‘হঠাৎই একদিন দীপ্ত টিভি থেকে মনন ভাইয়ের ফোন। দেখা করতে বললেন। সেই সময় ‘পালকি’ নাটকে অভিনয়ের জন্য অডিশন নেওয়া হচ্ছিল। কিন্তু আমি জানতাম না। দেখা করতে গিয়েই অডিশনের টেবিলে বসিয়ে দেওয়া হলো আমাকে। কোনো প্রস্তুতিই ছিল না। আমি তো ভয়ে অস্থির! কোনোভাবে অডিশন দিলাম। অডিশনে পাস করার কোনো আশাই ছিল না আমার। কয়েক দিন পর মনন ভাইয়ের ফোনে জানতে পারলাম, ‘পালকি চরিত্রের জন্য আমি টিকে গেছি! শুনে তো আমি বোকা হয়ে গিয়েছিলাম।’ এরপর আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। একের পর এক নাটকে কাজ করে যাচ্ছেন।
এ বছর ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘তোমায় বসন্ত দিনে’, ‘তুমিময় সব সময়’ এবং মোশাররফ করিমের বিপরীতে ঈদুল ফিতরের তোমাকে চাই নাটকগুলো দর্শক আলোচনায় ছিল। স্নিগ্ধা বলেন, ‘এই তিনটি নাটক থেকে প্রচুর সাড়া পেয়েছি আমি।’ এ ছাড়া ঈদুল আজহাতেও প্রচারিত হয়েছে পাঁচটি নাটক।
স্নিগ্ধা স্কুলে পড়ার সময়ে ললিতকলা একাডেমিতে সোহেল রহমানের কাছে নাচ শিখতেন। সেই সুবাদে ছোটবেলা থেকেই বিভিন্ন ক্ষেত্রে কাজ করতেন। পঞ্চম শ্রেণিতে পড়ার সময় মোরশেদুল ইসলাম ভুবনের বাবা ধারাবাহিকে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন। একুশে টেলিভিশনে প্রচারিত হয়েছিল নাটকটি।
এরপর? স্কুল ও কলেজের গণ্ডি পেরিয়ে ২০১০ সালে বিশ্ববিদ্যালয় ভর্তি হন স্নিগ্ধা। তিনি বলেন, ‘ওই বছরই বাংলাভিশনে মিউজিক্যাল শো “মিউজিক ভিশন” অনুষ্ঠানের উপস্থাপনা শুরু করি। পরের বছর আরটিভিতে “সিনেমার গান” অনুষ্ঠানটির উপস্থাপনার সুযোগ পাই।’
নাটক, বিজ্ঞাপন নাকি উপস্থাপনা, কোনটি প্রথম পছন্দ? তিনি বলেন, ‘তিনটি কাজই সমান গুরুত্ব দিয়ে করি। আমার কাছে মনে হয়, বিজ্ঞাপন, উপস্থাপনা অভিনয়েরই অংশ।’
মা–বাবার একমাত্র সন্তান স্নিগ্ধা মোমিন। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক শেষ করে জেন্ডার ডেভেলপমেন্টের ওপর স্নাতকোত্তর করেছেন। এখন পপুলেশন পাবলিক হেলথ অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্টের ওপর ডিপ্লোমা করছেন তিনি। তবে আপাতত তাঁর ধ্যানজ্ঞান অভিনয় ঘিরেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com