শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনে আমরা প্রতিশ্রুতিবদ্ধ : সিইসি

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনে আমরা প্রতিশ্রুতিবদ্ধ : সিইসি

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে বর্তমান কমিশন প্রতিশ্রুতিবদ্ধ বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।
বুধবার দক্ষিণ এশিয়ার দেশগুলোর নির্বাচন কমিশনের সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। হোটেল রেডিসনে দক্ষিণ এশিয়ার নির্বাচন কমিশনের সংগঠন ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়ার (এফইএমবিওএসএ—ফেমবোসা) দুদিনব্যাপী সম্মেলন শুরু হয়েছে।
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে আফগানিস্তানের নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও ফেমবোসার চেয়ারম্যান ডা. গোলাজান এ. বাদি সাঈদ সভাপতিত্ব করেন। পরে ফেমবোসার নতুন সভাপতি হিসেবে বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার কাছে সভাপতির দায়িত্ব হস্তান্তর করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে সিইসি নূরুল হুদা বলেন, স্থানীয় সরকার নির্বাচনে ইভিএম ব্যবহার করে আমরা ভালো ফল পেয়েছি। তাই জাতীয় সংসদ নির্বাচনেও প্রয়োজনে যেন ইভিএম ব্যবহার করা যায়, সেজন্য আমরা আরপিও সংশোধন করছি।
তিনি বলেন, এই সম্মেলনের অভিজ্ঞতা আমাদের অংশগ্রহণমূলক নির্বাচন করতে সহায়তা করবে। এই সম্মেলনের মাধ্যমে আটটি দেশের নির্বাচন কমিশন পরস্পর আরও বেশি অভিজ্ঞতা আদান-প্রদানে সক্ষম হবে বলেও মন্তব্য করেন তিনি।
দুদিনের এ সম্মেলনে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, নেপাল, ভুটান ও মালদ্বীপের প্রতিনিধিরা অংশ নিয়েছেন। সম্মেলনে তিনটি সাধারণ ও আটটি টেকনিক্যাল সেশন অনুষ্ঠানের কথা রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com