শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মধ্যনগরকে উপজেলায় উন্নীতকরণে পরিকল্পনা মন্ত্রণালয়ের সম্মতি

মধ্যনগরকে উপজেলায় উন্নীতকরণে পরিকল্পনা মন্ত্রণালয়ের সম্মতি

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
সুনামগঞ্জ জেলার হাওরপাড়ের জনপদ হল মধ্যনগর। চারটি ইউনিয়ন নিয়ে গঠিত মধ্যনগর থানাকে উপজেলায় রূপান্তরের দাবি দীর্ঘদিনের। বার বার উদ্যোগ নিলেও আলোর মুখ দেখছিল না হাওরবাসীর এই দাবি। কিন্তু বর্তমান আওয়ামী লীগ সরকারে আমলে এই দাবি বাস্তবায়নে আশার সঞ্চার হয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের সমন্বয় শাখা থেকে মধ্যনগরকে পূর্ণাঙ্গ উপজেলায় উন্নীতকরণের বিষয়ে সম্মতি প্রদান করা হয়েছে। মধ্যনগর উপজেলা বাস্তবায়নে বিশেষভাবে কাজ করছেন সুনামগঞ্জের সন্তান অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।
গত ২৬ জুলাই পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের সমন্বয় শাখা থেকে পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবকে দেয়া এক পত্র সূত্রে এই তথ্য জানা গেছে। মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের সমন্বয় শাখার সিনিয়র সহকারি সচিব রাসেল মনজুর পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নানের একান্ত সচিবকে এই চিঠি দেন। ইতোপূর্বে মধ্যনগর থানাকে পূর্ণাঙ্গ উপজেলায় রূপান্তর করার বিষয়ে নিকার সভায় অনুমোদন হয়েছিল। কিন্তু রাজনৈতিক কারণে সেটি মাঝপথে আটকে যায়। সম্প্রতি মধ্যনগরকে পূর্ণাঙ্গ উপজেলায় রূপান্তরের দাবি পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগে উঠলে সম্মতি দেয়া হয়।

এ ব্যাপারে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের বলেন,‘মধ্যনগরকে পূর্ণাঙ্গ উপজেলায় রূপান্তরিত করতে আমি যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। পিছিয়ে পড়া হাওরপাড়ের এই জনপদের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী খুবই আন্তরিক। আমি আশা করি মধ্যনগর থানা উপজেলা হবে এবং তারা খুশি হবেন। এতে করে এই এলাকার মানুষের জীবন-মানের উন্নয়ন হবে। মধ্যনগরবাসী আমাদের আওয়ামী লীগ সরকারের পাশে থাকবে ও সহযোগিতা করবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com