বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বোগলাবাজার -ইদুকোনা রাস্থার বেহাল দশা, জনদুর্ভোগ চরমে!

বোগলাবাজার -ইদুকোনা রাস্থার বেহাল দশা, জনদুর্ভোগ চরমে!

এম এ মোতালিব ভুঁইয়া ::
দোয়ারাবাজার উপজেলার ৮নং বোগলাবাজার ইউনিয়নের বোগলাবাজার থেকে ইদুকোনা পর্যন্ত কাঁচা রাস্তার বেহাল অবস্থার জন্য গ্রামের মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্কুল-মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীসহ প্রায় ৪/৫ হাজার মানুষ প্রতিদিন এই রাস্তা দিয়ে যাতায়াত করে থাকেন।

বর্তমানে মারাত্মক ঝুঁকি নিয়ে এই রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে। মোটরসাইকেল, রিস্কা,সিএনজি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।সরেজমিনে দেখা গেছে, কর্দমাক্ত ও পিচ্ছিল কাঁচা রাস্তাটি বড় বড় গর্ত থাকায় মানুষকে জুতা খুলে পথ চলতে হয়। মাঝে মাঝে মোটরসাইকেল, রিস্কা,সিএনজি যাওয়ার চেষ্টা করলেও সফল হওয়া যায়না,মাঝপথে কষ্ট পেয়ে হয় খানাখন্দে আটকে পড়া যানবাহনগুলোকে পড়তে হয় বিপাকে।

স্থানীয় মোটরসাইকেল ড্রাইভার জামাল আহমেদ জানান,এই রকম কিছু রাস্তা বর্তমানে এই এলাকার মরনফাঁদে পরিনত হচ্ছে,এই এলাকার যোগাযোগের একমাত্র মাধ্যম মোটর সাইকেল নিয়ে এই এলাকায় যাওয়ার সময় দূর্ঘটনার কবলে পড়ে অনেকের জীবনের ক্ষতি হচ্ছে আমরা মনে করি এসব রাস্তা পাকা করনের কাজ না করা হলে এখান থেকে আমাদের দূর্দশা লাঘবের পথ শেষ হবে না।

বোগলা রোসমত আলী-রামসুন্দর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল জানান, ওই গ্রামের মানুষের ইউনিয়ন সদর,বাজারের সঙ্গে যোগাযোগের মূল রাস্তা হচ্ছে এটি। রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় প্রতিদিনই ঘটে ছোট-বড় দুর্ঘটনা।প্রায় সময় বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী কাদায় পিছিল খেয়ে পড়ে যায় বই খাতা ভিজে যায়। খুবই দ্রুত রাস্থাটি পাকাকরন প্রয়োজন ।

বোগলা ইউনিয়নের চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল বলেন এটি চিলাই নদীর বেড়ীবাঁধ কাম বোগলা টু ইদুকোনা রাস্থা বর্তমানে পল্লী বিদ্যুতের খুটি নেওয়ার জন্য রাস্থায় খানাখন্দ সৃষ্টি হয়ে কাদা হওয়ায় চলাচলের সমস্যা হচ্ছে, ঈদের আগেই রাস্থা বেড়ীবাঁধ মেরামত করে চলাচলের উপোযোগি করে দেওয়া হবে। আনন্দের বিষয় হচ্ছে বিএডিসি কর্তৃক বেড়ীবাঁধ মেরামত করার লক্ষে ইতিমধ্যে টেন্ডার হয়েছে শীত কালে কাজ হবে আশাকরি কাজ সমাপ্ত হলে স্থায়ী সমাধান হবে ইনশাআল্লাহ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com