রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা সুনামগঞ্জের শান্ত কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক মনোনীত প্রথম দল হিসেবে বিশ্বকাপের কোয়ার্টারে নেদারল্যান্ডস আর্জেন্টিনাকে হারানোর ৩২ বছর পর ক্যামেরুনের ব্রাজিলবধ ২-০ গোলে হারিয়েও ঘানার সঙ্গে বিদায় উরুগুয়ের পর্তুগালকে হারিয়ে রোনালদোদের সঙ্গে দ্বিতীয় রাউন্ডে কোরিয়া ব্রাজিল সাপোর্টারদের মোটরসাইকেল শোভাযাত্রা আর স্লোগানে স্লোগানে মুখরিত শান্তিগঞ্জ শান্তিগঞ্জে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উদযাপন ২৮ তম বিসিএস ফোরাম সিলেট’র সভাপতি ডাঃ জসিম, সম্পাদক সাগর কোস্টারিকাকে ৪-২ গোলে হারিয়েও বিদায় জার্মানির
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ম্যাকেঞ্জির ছোঁয়াতেই সাকিব-তামিমদের ব্যাটিংয়ে এমন উন্নতি!

ম্যাকেঞ্জির ছোঁয়াতেই সাকিব-তামিমদের ব্যাটিংয়ে এমন উন্নতি!

স্পোর্টস ডেস্ক::
ওয়েস্ট ইন্ডিজ সফর ছিল ব্যাটিং কোচ হিসেবে তার প্রথম অ্যাসাইনম্যান্ট। এখনই নেইল ম্যাকেঞ্জির সাফল্য-ব্যর্থতার হিসেব করা বোকামি হবে। তবে প্রোটিয়া এই তারকা দলে যোগ দেয়ার পর কিন্তু বেশ কিছুটা পরিবর্তন চোখে পড়েছে সাকিব-তামিমদের ব্যাটিং অ্যাপ্রোচে। তামিম ইকবাল তো পরিষ্কার করেই জানিয়ে দিলেন, ম্যাকেঞ্জির কিছু কাজ কিভাবে তার ব্যাটিংটা বদলে দিয়েছে।
টেস্ট সিরিজে ব্যাটিংয়ে নিদারুণ ব্যর্থতা। এরপর দলের সঙ্গে যোগ দিলেন ম্যাকেঞ্জি। ওয়ানডেতেই দুর্দান্ত প্রত্যাবর্তন টাইগারদের। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে সাদা বলের ক্রিকেটে জয়ের চেয়েও একটি বিষয় সবার চোখে পড়েছিল বেশি, সাকিব-তামিমদের ব্যাটে পরিণতবোধ। বাংলাদেশের ব্যাটসম্যানরা এমনিতেও শট খেলতে পছন্দ করেন, তবে উইকেটের চরিত্র বুঝে খেলার যে ব্যাপারটা, সেটি এই সিরিজেই দেখা গেছে।
অন্যদের কথা নিশ্চয়ই বলবেন না তামিম। তবে তার নিজের ব্যাটিংয়ে উন্নতিতে যে ম্যাকেঞ্জি স্বল্প সময়েই বেশ কিছু কাজ করে ফেলেছেন, সেটি সবাইকে জানিয়ে দিলেন এই ওপেনার। তিনি বলেন, ‘যখন আপনি খারাপ সময়ের মধ্য দিয়ে যান, মাথায় অনেক নেতিবাচককতা ঘুরঘুর করে। সেই সময়টায় আপনি নিজের সামর্থ্যের প্রয়োগের কথা ভুলে যান, যেগুলো ব্যবহার করে অতীতে সাফল্য পেয়েছেন। এই সময়টায় আপনার এমন কাউকে দরকার, যে আপনার এই জায়গাগুলো শক্ত করে দেবে এবং পরিস্থিতি বদলাতে পারবেন। সেটা নিজেই হোন কিংবা ড্রেসিংরুমে হোক (ম্যাকেঞ্জির মতো কেউ)।
৪২ বছর বয়সী ম্যাকেঞ্জি দক্ষিণ আফ্রিকা দলের অন্যতম সেরা ওপেনারদের একজন ছিলেন। দেশের হয়ে ১২৪টি ম্যাচ খেলেছেন তিনি। বিশ্বকাপকে সামনে রেখে তাকে ব্যাটিং কোচের দায়িত্ব দিয়েছে বিসিবি। যার সুফল বোধ হয় পেতে শুরু করেছে দল।
তামিম নতুন ব্যাটিং কোচের প্রশংসা করে বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে তার সঙ্গে কাজ করতে পেরে রোমাঞ্চিত। তিনি ইতিমধ্যেই এমন কিছু বলেছেন, যাতে আমার ব্যাটিং ৫ থেকে ১০ ভাগ বেশি ভালো হবে। বাংলাদেশের ব্যাটিং কোচ হিসেবে যতদিন আছেন, আমি সর্বোচ্চটাই নিতে চাই তার কাছ থেকে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com