বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জে হত্যা মামলায় ১ জনের ফাঁসি ১ জনের যাবজ্জীবন

সুনামগঞ্জে হত্যা মামলায় ১ জনের ফাঁসি ১ জনের যাবজ্জীবন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:: সুনামগঞ্জে হত্যা মামলায় এক জনের ফাঁসি ও এক জনের যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত।
সোমবার সকাল সাড়ে ১১টার দিকে এ রায় প্রদান অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন। ফাঁসির দন্ড প্রাপ্ত আসামী হল সদর উপজেলার লালপুর গ্রামের মৃত আব্দুল হেকিমের ছেলে ইদ্রিস মিয়া (২৮) ও যাব্বতজীবন কারাদন্ড প্রাপ্ত আসামী হল ইদ্রিস মিয়ার ভাই বাবুল মিয়া (২২)। অপর আসামী নজরুল ইসলাম খালাস পেয়েছেন।
আদালত সূত্রে জানা, মাললার বাদি নোয়াবা মিয়ার ভাই আব্দুল করিমকে ২০১০ সালের ২৭ আগস্ট সন্ধায় ছুরিকাঘাত করে হত্যা করে ফাঁসির দন্ড প্রাপ্ত আসামী ইদ্রিস মিয়া।

তাদের মধ্যে দন্ধের শুরু হয় বাদি নোয়াবা মিয়ার ছোট বোন মনোয়ারাকে ইদ্রিস মিয়ার ভাই সিদ্দিক মিয়ার সাথে বিয়ে দেবার পর থেকে। বিয়ের কয়েক মাস পর মনোয়ারা ভাইকে যৌতুকের জন্য চাপ দিতে থাকে সিদ্দিকসহ তার পরিবারের লোকজন। যৌতক না পেয়ে মনোয়ারাকে নির্যাতন করত তার স্বামীর বাড়ির লোকজন। এ নিয়ে কয়েক বার গ্রাম্য সালিশে নির্যাতন না করার কথা বললেও তারপরও তারা নির্যাতন চালিয়ে যেত।

এ নিয়ে দুই পরিবারের মধ্যে দ্বন্দ্ব চলতে থাকে। পরে ২০১০ সালের ২৭ আগস্ট বোনের স্বামীর ভাই ইদ্রিস মিয়ার সাথে কথাকাটাকাটি হয় আব্দুল করিমের সাথে এরই জের ধরে ঐ দিন সন্ধায় সদর উপজেলার লাল পুর গ্রামের পয়েন্টএ তাকে পেয়ে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। ঐ দিন রাতে নিহতের বড় ভাই বাদি হয়ে ১০ জনকে আসামী করে সুনামগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শোনানী শেষে আদালত এ রায় প্রদান করেন। বাদি পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন অ্যাপভোকেট প্রদীপ কুমার নাথ। রাষ্ট পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন এপিপি সুহেল আহমদ ছইল মিয়া। আসামী পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট হুমাইয়ুন মঞ্জুর চৌধুরী ও অ্যাডভোকেট আমিরুল হক। আসামী তিন জন বর্তমানে আটক রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com