বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জৈন্তাপুরে সেলফ্লেস ইউ কে এর আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

জৈন্তাপুরে সেলফ্লেস ইউ কে এর আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

নাজমুল ইসলাম, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি- সেলফ্লেস ইউ কে এর আয়োজনে জৈন্তাপুরে উপজেলার দরবস্ত ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে দেশি ও বিদেশি বিশেষজ্ঞ চিকিৎসক গন রোগী দেখেন। মঙ্গলবার সকাল ৯ ঘটিকা হইতে বিকাল ৫টা পর্যন্ত ৮টি বিভাগের প্রায় ২ সহস্রাধিক রোগীকে রোগ নির্ণয়ের মাধমে প্রাথমিক চিকিৎসার শেষে ব্যবস্থাপত্রের মাধ্যমে বিনামূল্যে ঔষধ বিতরন করেন। বিভাগ গুলোর মধ্যে উল্লেখযোগ্য মেডিসিন, শিশু, গাইনি, অর্থপ্যাডিক্স, নাক, কান, গলা, মানসিক, চক্ষু, যৌন ও চর্ম বিভাগের চিকিৎসক গন চিকিৎসা প্রধান করেন।
ফ্রি মেডিকেল ক্যাম্প এ সার্ভিক সহযোগিতা ও অর্থায়ন করেন সেলফ্লেস ইউ কের পরিচালক বাংলাদেশী বংশদ্ভুত ইউ কে নাগরিক ডাঃ ফাহিম আহমদ এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের পরিচালক সেলফ্লেস ইউ কে এর পরিচালক মুজিবুছ ছামাদ চৌধুরী, ইউ কে চিকিৎসক টিমের সদস্য ডাঃ কাতরিন, ডাঃ নাটাসা, ডাঃ বেলেরিয়ন, ডাঃ ইভানিগী, ডাঃ তামারা, ডাঃ ফাডুমা শরিফ। সিলেট থেকে ফ্রি মেডিকেল ক্যাম্প এ চিকিৎসক হিসেবে চিকিৎসা প্রধান করেন শিশু বিভাগের প্রফেসর ডাঃ এম এ মতিন, প্রফেসর ডাঃ এম আজির উদ্দিন, মেডিসিন বিভাগের প্রফেসর ডাঃ শহিদুল ইসলাম, সার্জারি বিভাগের ডাঃ আশিক আনওয়ার বাহার, গাইনি বিভাগের এসিস্টেন্ট প্রফেসর ডাঃ ফাহিমারা খানম, চক্ষু বিভাগের প্রফেসর ডাঃ সাখাওয়াত হোসেন, চর্ম রোগ বিশেষজ্ঞ ডাঃ হিমাংশু দে, মানসিক রোগ বিশেষজ্ঞ ডাঃ মিসবাহুল ইসলাম, হাড় ও জোড়া রোগ বিশেষজ্ঞ ডাঃ জাবের আহমদ, এ ছাড়াও উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন, দরবস্ত ইউনিয়নের চেয়ারম্যান বাহারুল আলম বাহার এবং দরবস্ত ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সদস্যগন। উল্লেখ্য ইউ কে ভিত্তিক এনজিও সংস্থা সেলফ্লেস তাদের বাংলাদেশের প্রতিনিধির মাধ্যমে প্রতি বৎসর সিলেট অঞ্চলের বিভিন্ন উপজেলার অসহায় দরিদ্রদের মধ্যে ফ্রি চিকিৎসা ও ঔষধ প্রধান করে আসছেন ৭ বৎসর থেকে।

এ ব্যাপারে যানতে চাইলে সেলফ্লেস ইউ কের পরিচালক ইউ কে নাগরিক ডাঃ ফাহিম আহমদ বলেন পূর্ব পুরুষের দেশ বাংলাদেশের মানুষের কথা আমরা ইউ কের নাগরিক হলেও ভুলে যায়নি। নাড়ীর টানে ও বাংলাদেশের দরিদ্র মানুষের সেবায় প্রতি বৎসর ছুটে আসি। এ বৎসর ৩০ জনের একটি চিকিৎসকের একটি প্রতিনিধি দল নিয়ে সিলেটের প্রত্যান্ত অঞ্চলের চিকিৎসা সেবা প্রধান করে আসছি।
অপর দিকে প্রফেসর ডাঃ এম এ মতিন বলেন, আমাদের গ্রাম অঞ্চলের দরিদ্র লোকজন আর্থিক অনটনের কারণে রোগ বালাই নিয়ে স্থানীয় ভাবে চিকিৎসা নিয়ে থাকেন। এতে অনেক সময় সঠিক চিকিৎসার অভাবে রোগী দিনে দিনে মৃত্যুর ঝুকিতে পড়ে। তাদের কথা বিবেচনা করে সেলফ্লেস সাথে আমরা সিলেট থেকে ৯ জন বিশেষজ্ঞ চিকিৎসক সহ ৩০ জনের একটি প্রতিনিধি দল ফ্রি মেডিকেল ক্যাম্প রোগীকে সেবা প্রধান করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com