রবিবার, ২৬ Jun ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শ্রমিক ধর্মঘট প্রত্যাহার: জগন্নাথপুর-সিলেট, জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে মিনিবাস চলাচল শুরু

শ্রমিক ধর্মঘট প্রত্যাহার: জগন্নাথপুর-সিলেট, জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে মিনিবাস চলাচল শুরু

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:: সুনামগঞ্জের জগন্নাথপুরের প্রধান
দুই সড়কের মিনিবাস পরিবহন নেতাকর্মীদের ডাকা ধর্মঘট কর্মসুচী অর্ধদিবস পালনের মধ্যে দিয়ে যানবাহন চলাচল শুরু হয়েছে।
শুক্রবার বেলা দুইটার পর থেকে জগন্নাথপুর-সিলেট সড়ক ও জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে সরাসরি মিনিবাস চলাচল করছে। এর পূূর্বে সকাল থেকেই দুই সড়কের বিভিন্ন স্থানে সবধরনের যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে মিনিবাসের শ্রমিকরা সড়কে অবস্থান দিয়ে ধর্মঘট কর্মসুচী পালন করতে থাকেন।

এসময় দুই সড়কে শত শত যানবাহন আটককে পড়ে যাত্রীরা অবর্নীয়য় দূর্ভোগে পড়েন। ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে সিলেট বিভাগীয় ও জেলা শহরের সঙ্গে। প্রশাসনের পক্ষ থেকে শ্রমিকদের সঙ্গে কয়েকদফা বৈঠকের পর সমস্যা সমাধানের আশ্বাস পেয়ে মিনিবাস শ্রমিকরা বেলা দুইটার দিকে তাদের কর্মসুচী প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

জগন্নাথপুর-সিলেট মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি আব্দুল মজিদ জানান, জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে মিনিবাস চালককে মারধরের ঘটনায় ও মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে আমরা অর্নিদিষ্টকালের জন্য মিনিবাস চলাচল বন্ধ করে শুক্রবার ধর্মঘট কর্মসুচী চলছি। প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি সমাধানের আশ্বাস পেয়ে আমরা কর্মসুচী প্রত্যাহার করেছি। জগন্নাথপুর মিনিবাস মালিক সমিতির সভাপতি নিজামুল করিম সাংবাদিকদের বলেন,সুষ্ঠ তদন্ত সাপেক্ষে নিরপরাধ শ্রমিকদের মামলা থেকে প্রত্য্যহার করা হবে। সেই সঙ্গে মিনিবাস চালকদের ওপর হামলাকারীদের গ্রেফতার করা হবে এমন প্রশাসনের পক্ষ থেকে আমাদেরকে আশ্বস্থ করা হলেও আমরা আমাদের কর্মসুচী প্রত্যাহার করেছি।

এখনও দুই সড়কেরই মিনিবাস চলাচল করছে। জগন্নাথপুরের নবাগত ইউএনও মাহফুজুল আলম মাসুম বলেন, দুই শ্রমিক সংগঠনের
বিরোধ সমাধানে প্রশাসনের পক্ষ থেকে শ্রমিকদের আশ্বস্থ করায় শ্রমিকরা তাদের কর্মসুচী বাতিল করে বাস চলাচল অব্যাহত রেখেছেন।
প্রসঙ্গত, ২৩ জুলাই বিকেলে জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের পাগলা বাজার এলাকায় মিনিবাস ও অটোরিকশা-লেগুনা-টেম্পু ষ্ট্যান্ডের শ্রমিকদের মধ্যে যাত্রী ওঠানো নিয়ে সংঘর্ষের সৃষ্টি হলে ২৪ জুলাই থেকে অর্নিদিষ্টকালের জন্য জগন্নাপুর-সুনামগঞ্জ সড়কে মিনিবাস চলাচল বন্ধ করে দেয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com