রবিবার, ২৬ Jun ২০২২, ০৮:০৭ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
তাহিরপুরে আব্দুর জহুর চত্ত্বর থেকে সোনালী ব্যাংক পর্যন্ত সড়কের বেহাল দশা

তাহিরপুরে আব্দুর জহুর চত্ত্বর থেকে সোনালী ব্যাংক পর্যন্ত সড়কের বেহাল দশা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার প্রবেশের মূল পয়েন্ট আব্দুর জহুর চত্তর থেকে সোনালী ব্যাংক পর্যন্ত সড়কটি র্দীঘ দিন ধরে বেহাল দশায় আছে। সড়কে বড় বড় গর্ত থাকায় চরম দূর্ভোগ পোহাচ্ছে সর্বস্থরের জনসাধারন। জেলার শহর থেকে উপজেলা ও সদরের বাজারে প্রবেশ করার মূল সড়কটির্তে পানি জমে চলাচলে দূর্ভোগের পরেও এই সড়কটি মেরামত করার জন্য কারোই যেন চিন্তা নেই। ফলে প্রতিদিনেই উপজেলায়, স্কুল, কলেজ, থানাসহ বাজার থেকে জেলা শহরে যেতে হলে চরম দূর্ভোগ সহ্যকরে চলাচল করছে হাজার হাজার মানুষ। স্থানীয় সূত্রে জানা যায়, র্দীঘ ৭ বছর আগে সড়কটি মেরামত করা হয়। এরপর এই সড়কটির আর মেরামত করা হয় নি। ফলে এই সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে আর গর্তে পানি জমে আরো দূর্ভোগ সৃষ্টি হচ্ছে। এই সড়ক দিয়েই প্রতিদিন ট্রাক, সিএনজি, হোন্ডা, টমটম, ঠেলাগাড়ি, লাইট্রেস দিয়ে যাত্রী পরিবহনসহ বাজারের বিভিন্ন বড় বড় ব্যবসায়ীদের সুনামগঞ্জ, সিলেট, ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন প্রকার মালামাল এই উপজেলার এই সড়কটি দিয়েই আনা-নেওয়া করা হয়।

ফলে চাহিদার তুলনায় ঐসব যানবাহনে অতিরিক্ত মালামাল পরিবহন করায় ও ভাঙ্গাচুরা অংশ গুলো মেরামত না করা এই সড়কটি আরো ভেঙ্গে চলাচলে অযোগ্য হয়ে পড়ছে। সম্প্রতি টাঙ্গুয়ার হাওরে আসা পর্যটকরাও ভাঙ্গা সড়কের কারণে দুর্ভোগে পড়ছেন। তাহিরপুর বাজারের ব্যবসায়ী রফিকুল ইসলাম,সাদেক আলী,এমদাদ,পাবেল জামানসহ অনেকই বলেন, গুরুত্বপূর্ণ এই সড়কটি র্দীঘ দিন ধরেই বেহাল অবস্থা বিরাজ করছে। মেরামত করার জন্য কারোর কোন লক্ষণ নেই। তাহিরপুর উপজেলার সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন বলেন, উপজেলার শুধু এই সড়কটিই নয়। সদর ইউনিয়নের একটি সড়ক ও ভাল নেই। প্রতিটি সড়কের বেহাল অবস্থা। আমি বার বার সড়ক মেরামতের জন্য উপজেলা প্রশাসনসহ সবাই কে বলার পরও কারোর কোন এই বিষয়টি নিয়ে চিন্তা নাই।

তাহিরপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফেরদৌস আলম আখঞ্জি বলেন, গুরুত্বপূর্ন এই সড়কটিসহ উপজেলার অন্যান্য ভাঙ্গা সড়ক গুলোর কারনে সবাই দূর্ভোগে রয়েছে। এই বিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষ কে বলেছি দ্রুত্র মেরামত করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com