শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জ জেলা কারাগারে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জ জেলা কারাগারে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:: সুনামগঞ্জ জেলা কারাগারে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।বৃহস্পতিবার (২৬ জুলাই) জেলা আইনজীবী সমিতি ভবনের সামনের সড়কে সকাল ১১টায় বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল জেলা শাখার উদ্যোগে এই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা জানান, সুনামগঞ্জ জেলা কারাগারে বন্দীদের নির্যাতন, তাদের কাছ থেকে টাকা আদায়, নিম্নমানের খাবার সরবরাহ, রাতে ঘুমানোর জন্য সিট বাণিজ্য, কারাগারের ক্যানটিনে পণ্যের দ্বিগুণ-তিন গুণ দাম রাখা, দর্শনার্থীদের কাছ থেকে টাকা আদায়সহ নানা অনিয়ম ও দুর্নীতি হচ্ছে। কারাগারের ভিতরে মাদক ও জুয়ার আসর বসে। কারাগারে লোকজন টাকার বিনিময়ে ভিতরে মাদক পৌঁছে দেন। নানাভাবে বন্দীদের কাছ থেকে কারা কর্তৃপক্ষ মাসে চাঁদা আদায় করেন। এসব অনিয়ম-দুর্নীতির সঙ্গে কারা কর্তৃপক্ষ এবং কারাগারের ভিতরে থাকা দীর্ঘমেয়াদে সাজাপ্রাপ্ত কয়েকজন কয়েদি জড়িত। কারাগারে বন্দীদের মৌলিক অধিকার ভূলুণ্ঠিত হচ্ছে। কারাগার থেকে বের হয়ে এখন প্রতিদিনই মানুষজন এসব অভিযোগ করছেন।
এসব অনিয়ম-দুর্নীতির সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয় মানববন্ধন থেকে। মানববন্ধনে জেলা আইনজীবী সমিতির শতাধিক আইনজীবী ও বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন অংশ নেন।

বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল জেলা শাখার সাধারণ সম্পাদক আবদুল জলিলের সঞ্চালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সুনামগঞ্জের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক সাংসদ মোহাম্মদ ফজলুল হক আছপিয়া, জ্যেষ্ঠ আইনজীবী হোসেন তওফিক চৌধুরী, মো. মাসুক আলম, মো. শেরেনূর আলী, মো. আবদুল হক, কাওসার আলম, আয়োজক সংগঠনের সহসভাপতি আবু মো. জালাল উদ্দিন, আইনজীবী আনিসুজ্জামান, নাজিম কয়েস, মো. আজমল হোসেন, কামাল হোসেন, শহীদুল ইসলাম, জাবেদ নূর, আবদুল মজিদ প্রমুখ।
তবে এসব অভিযোগ অস্বীকার করে সুনামগঞ্জ জেলা কারাগারের তত্ত্বাবধায়ক আবুল কালাম আজাদ বলেন, ‘যেসব অভিযোগ করা হচ্ছে সেগুলো সঠিক নয়। কারাগারে থাকার সময়ে তো আমার কাছে কেউ এসব অভিযোগ করেনি।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com