মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৬:৫৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দোয়ারায় সানরাইজ ফাউন্ডেশনের গাছের চারা বিতরন

দোয়ারায় সানরাইজ ফাউন্ডেশনের গাছের চারা বিতরন

এম এ মোতালিব ভুঁইয়া :: দোয়ারাবাজারের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন সানরাইজ ফাউন্ডেশনের  উদ্যোগে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের মৌলারপাড় গ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠির  মাঝে জাতীয় ফল কাঁঠাল গাছের চারা বিতরন করা হয়েছে। সানরাইজ ফাউন্ডেশনের সদস্যদের নিজস্ব অর্থায়নে বৃক্ষরোপণ অভিযানের অংশ হিসাবে শুক্রবার বাদজুম্মা স্থানীয় মৌলারপাড় জামে মসজিদ মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে গাছের চারা বিতরন করা হয়। বিশিষ্ট ব্যবসায়ী, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব সাংবাদিক এম এ মোতালিব ভুঁইয়া ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে গাছের চারা বিতরন উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন রাশিদ মিয়া,ফজু রহমান,আবুল কাশেম,শহিদ মিয়া, লুতু মিয়া,মুখলেছ মিয়া,সালমান ফারসী,ইব্রাহিম খলিল,আব্দুল্লাহ,রতন,সাইফুল,ইসমাইল,রবিউল,সোবাহান,দেলোয়ার,রুবেল প্রমুখ। অনুষ্ঠানে গ্রামের ৮০ টি দরিদ্র পরিবারের  মাঝে কাঁঠাল  গাছের চারা বিতরন করা হয়।

অনুষ্ঠানে অতিথিরা  বলেন, গাছ রোপনের মাধ্যমে সবুজ পরিবেশ সৃষ্টি এবং খাবার জন্য নিরাপদ ফল ও শব্জি হিসেবে নিজেদের চাষ করার বিকল্প নেই। এজন্য বাড়ির আঙ্গীনা সহ পরিত্যাক্ত জমিতে অধিক পরিমানে ফলজ ও বনজ বৃক্ষ রোপন এবং শব্জি চাষ করতে হবে। ভাবতে ভাল লাগে; দক্ষিণ মৌলারপাড় সানরাইজ ফাউন্ডেশন আজ শুধু কোনো নাম নয়, এটি আজ অগণিত মানুষের কাছে ভালবাসা ও আস্থার প্রতীক।

বাংলাদেশের আবহাওয়ায় বর্ষাকাল হলো গাছের চারা রোপনের সবচেয়ে উপযুক্ত সময়। এ সময় চারা দ্রুত মাটির সাথে লেগে যায় এবং বেঁচে থাকে। সময়ের সদব্যবহার,  ফলের চাহিদা মেটানো ও পরিবেশের ভারসাম্য রক্ষা, পরিবেশকে প্রাকৃতিক দূর্যোগ এর হাত থেকে বাচাতে সানরাইজ ফাউন্ডেশন এর পক্ষ থেকে গ্রামের দরিদ্র পরিবারের মাঝে  বিনামূল্যে  ফলের চারা বিতরণ করার  করায় এলাকাবাসীর পক্ষ থেকে সানরাইজ ফাউন্ডেশন এর পরিচালালনা কমিটি সহ সকল সদস্যবৃন্দ কে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com