শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
এশিয়া কাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

এশিয়া কাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক::
নারী এশিয়া কাপ ক্রিকেটে বাংলাদেশ নারী ক্রিকেট দল জিতে নিয়েছে শিরোপা। সেই টুর্নামেন্টের পর থেকেই বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের আগ্রহের কেন্দ্রে ছিল পুরুষদের এশিয়া কাপ ক্রিকেট। অনেক সংশয়, সম্ভাবনা কাটিয়ে অবশেষে এশিয়া কাপ ক্রিকেটের এবারের আসরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশিত হয়েছে। টুর্নামেন্টের সম্প্রচার স্বত্ব পাওয়া ‘স্টার স্পোর্টস’ জানিয়েছে এই পূর্ণাঙ্গ সূচি। আগামী সেপ্টেম্বরের ১৫ তারিখ দুবাইতে পর্দা উঠবে এশিয়ান শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্টের। ১৩ দিনব্যাপী এই যজ্ঞের পর্দা নামবে ২৮ শে সেপ্টেম্বর। ভারত এবারের আসর আয়োজন করতে অপারগতা প্রকাশ করায় আরব আমিরাতে হবে এশিয়া কাপের ১৪তম আসরটি।

ছয় দলের এই টুর্নামেন্টের পাঁচ দল নিশ্চিত হয়েছে ইতোমধ্যেই। তারা হলো বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও পাকিস্তান। ষষ্ঠ দলটি নির্ধারিত হবে মূল আসর শুরুর আগে হওয়া বাছাইপর্ব থেকে।
দুই গ্রুপে ভাগ হয়ে লড়বে ছয় দল। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও বাছাইপর্ব পেরিয়ে আসা দল। ‘বি’ গ্রুপে লড়বে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আসরের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশ। দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হতে যাওয়া এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

দুই গ্রুপ থেকে শীর্ষ দুই দল নিয়ে হবে ‘সুপার ফোর’। যেখানে চার দল একে অপরের বিপক্ষে খেলবে একটি করে ম্যাচ। সেখানের শীর্ষ দুই দল নিয়ে হবে ফাইনাল ম্যাচ। ১৫ তারিখে শুরু হওয়া টুর্নামেন্টের গ্রুপ পর্বের ম্যাচ চলবে ২০ তারিখ পর্যন্ত। পরে ২১ তারিখ থেকে শুরু হবে ‘সুপার ফোর’ এর ম্যাচ। ফাইনাল ম্যাচটি হবে ২৮ সেপ্টেম্বর তারিখে।
এশিয়া কাপের গ্রুপ পর্বে বাংলাদেশের ম্যাচসমূহ
১৫ সেপ্টেম্বর – প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দুবাই
২০ সেপ্টেম্বর – প্রতিপক্ষ আফগানিস্তান, আবু ধাবি
এশিয়া কাপের গ্রুপ পর্বের সূচি
১৫ সেপ্টেম্বর – বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, দুবাই
১৬ সেপ্টেম্বর – পাকিস্তান বনাম বাছাইপর্ব পেরিয়ে আসা দল, দুবাই
১৭ সেপ্টেম্বর – শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান, আবু ধাবি
১৮ সেপ্টেম্বর – ভারত বনাম বাছাইপর্ব পেরিয়ে আসা দল, দুবাই
১৯ সেপ্টেম্বর – ভারত বনাম পাকিস্তান, দুবাই
২০ সেপ্টেম্বর – বাংলাদেশ বনাম আফগানিস্তান, আবু ধাবি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com