শনিবার, ২৫ Jun ২০২২, ০৪:২৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে সিসিটি চেক বিতরণ

দক্ষিণ সুনামগঞ্জে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে সিসিটি চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক:: সুনামগঞ্জ জেলার দঃ সুনামগঞ্জে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে শর্তযুক্ত অর্থ সহায়তা (সিসিটি)প্রদান করা হয়েছে।রবিবার দঃ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এফআইভিডিবি ট্রেনিং সেন্টারে চেক প্রদান  অনুষ্ঠিত হয়।

আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। ভবিষ্যৎ নাগরিকের একটি অংশকে বাদ দিয়ে সুন্দর ও স্হিতিশীল সমাজ প্রত্যাশা করা যায় না। সুন্দর ও স্থিতিশীল সমাজ প্রতিষ্ঠার জন্য শিশুর পরিপূর্ণ বিকাশ নিশ্চিত করতে পারিবারিক সামাজিক এবং রাষ্ট্রীয় সহায়তা অত্যন্ত জরুরী।অসহায় বিপদাপন এবং ঝুঁকিপূর্ণ শিশুদের ভবিষ্যত সুনাগরিক হিসেবে গড়ে তোলা, দেশের সার্বিক উন্নয়নে অংশীদারিত্ব নিশ্চিতকরন লক্ষ্যে ইউনিসেফ বাংলাদেশ আর্থিক ও কারিগরি সহায়তায় এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যান মন্ত্রালয়ের আওতায় সমাজসেবা অধিদপ্তর কর্তৃক চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রোটেকশন ইন বাংলাদেশ প্রকল্পের মাধ্যমে দুঃস্থ, অসহায়, মাতৃ পিতৃহীন শিশুদের সামাজিক নিরাপত্তা কার্যক্রম নিশ্চিতের লক্ষ্যে শর্ত সাপেক্ষে প্রতি ১২ হাজার করে ১২০ জন শিশু কে সিসিটি অর্থ সহায়তা প্রদান করা হয়।

দঃসুনামগঞ্জ উপজেলার শিমুলবাঁগ,জয়কলস, পূর্ব পাগলা,পশ্চিম পাগলা, পূর্ববিরগাও, দর্গাপাশা, পাথারিয়া ইউনিয়নের ১২০ জন সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে এই সহায়তা প্রদান করা হয়।

সুনামগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক মোঃনুরুজ্জামান সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার তাছলিমা আক্তার লিমা সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব সমাজকল্যান মন্ত্রণালয় বাংলাদেশ সচিবালয় রূপন কান্তি শীল,বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় প্রকল্প পরিচালক (উপ সচিব)সি,এস,পি,বি প্রকল্প সমাজসেবা অধিদফতর ডাঃআশরাফী আহমদ,পরিচালক বিভাগীয় সমাজসেবা কার্যালয় সিলেট সৈয়দা ফেরউস আক্তার, দঃসুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম,উপজেলা নির্বাহী অফিসার মোঃসফিউল্লাহ, চীফ অফ ফিল্ড অফিস, সিলেট ডিভিশন,ইউনিসেফ বাংলাদেশ কাজী দিল আফরোজা ইসলাম,স্বাগত বক্তব্য রাখেন উপ পরিচালক জেলা সমাজসেবা কার্যালয় সুনামগঞ্জ মোঃইব্রাহিম আল মামুন মোল্লা। এছাড়াও উপস্হিত ছিলেন চাইল্ড প্রোটেকশন অফিসার, সিলেট ডিভিশন,ইউনিসেফ বাংলাদেশ আবুল খায়ের,শিমুলবাঁক ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান জিতু প্রমুখ।

উপজেলা সমাজসেবা অফিস সূত্রে জানা যায় ইতিপূর্বে আর ২০০ জন শিশুদের মধ্যে এই সিসিটি অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। আর জানা যায় ১. শিশুকে নিয়মিত স্কুলে যেথে হবে ২. মেয়ে শিশুর ১৮ ও ছেলে শিশুর ২১ বছরের আগে বিবাহ দেওয়া যাবেনা ৩. শিশুকে শ্রমে দেওয়া যাবেনা। এই তিনটি শর্তে এই সহায়তা প্রদান করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com