বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে আগুন ঝরা রোদে অতিষ্ঠ জনজীবন

দক্ষিণ সুনামগঞ্জে আগুন ঝরা রোদে অতিষ্ঠ জনজীবন

এন এ নাহিদ- দক্ষিণ সুনামগঞ্জ::প্রচণ্ড দাবদাহে দক্ষিণ সুনামগঞ্জে নাভিশ্বাসে মানুষ। বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। আগুন ঝরা রোদে হাঁপিয়ে উঠছে দক্ষিণ সুনামগঞ্জের জনজীবন। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে হাপিত্যেশ করছে সবাই। প্রকৃতির এই পরিবর্তন সব প্রাণেই ছড়িয়েছে অস্থিরতা আর অস্বস্তি। পথঘাট, মাঠঘাট পুড়ছে রোদের দাবদাহে। কর্মহীন করে তুলছে শ্রমজীবি মানুষ গুলোকে। গরম থেকে রক্ষা পেতে কেউ বসছে গাছ তলায়। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও শিক্ষার্থীদের উপস্থিতি কমে গেছে। জ্বর, সর্দি, কাশি গরমজনিত রোগবালাই বেড়ে চলেছে।

গতকাল দক্ষিণ সুনামগঞ্জে ছিল সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আজ ৪ ডিগ্রি কমে সর্বোচ্চ ৩৫ ডিগ্রী সেলসিয়াসে অবস্থান করছে। তবে দুই-তিন দিন পর তাপমাত্রা অনেকটা কমে আসতে পারে। গরমের তীব্রতা বেশি হওয়ায় শীতল হচ্ছে না প্রকৃতি। বরং ভ্যাপসা গরমে আরও অতিষ্ঠ হয়ে উঠছে মানুষ।প্রচণ্ড গরমে মানুষ, পশু-পাখিসহ সব প্রাণীর স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়েছে। এমনকি তাপমাত্রার কারণে অন্য ছুটির দিনের তুলনায় রাস্তাঘাট ছিল ফাঁকা।
প্রতিটি ঘরে-বাইরে কোথাও স্বস্তি মিলছে না। প্রচন্ড গরমে সবচেয়ে বেশি বিপাকে শিশু ও বয়স্করা, কিন্ত এমন অবস্থা থেকে মুক্তি মিলছে না। একই কারণে রিকশা চলাচলও কমে গেছে। এছাড়া খুবই কম লোডশেডিংয়ের কারনে কিছুটা হলেও স্বস্তিকর বাতাস পাচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com