বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩, ১১:৩৪ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা, ১৯ ফেব্রুয়ারি ভোট সিলেটে যেভাবে পাওয়া যাবে বিপিএলের টিকিট শান্তিগঞ্জে নবনিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বরণ তাসকিনের গতিঝড়ে বিধ্বস্ত খুলনা, ১০৮ রান নিয়ে জিতলো ঢাকা রুদ্ধশ্বাস শেষ ওভারে সাকিবের বরিশালকে হারালো মাশরাফির সিলেট ৪৮ ঘণ্টার ব্যবধানে আবারও যুক্তরাষ্ট্রে বন্দুকহামলা, নিহত ৯ সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোহাম্মদ শাহ জাহান আর নেই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের দপ্তর সম্পাদক হলেন এল.আর জায়গীরদার খোকন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশন সম্পাদক হলেন শাহিনুর রহমান শাহিন শান্তিগঞ্জে রাতের আঁধারে শীতার্তদের ঘরে ঘরে গিয়ে কম্বল বিতরণ 
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সিলেট-তামাবিল মহাসড়ক সংস্কারের দাবীতে ট্রাক শ্রমিক আঞ্চলিক ইউনিয়নের সভা

সিলেট-তামাবিল মহাসড়ক সংস্কারের দাবীতে ট্রাক শ্রমিক আঞ্চলিক ইউনিয়নের সভা

নাজমুল ইসলাম, জৈন্তাপুর(সিলেট)প্রতিনিধি-
সিলেট-তামাবিল মহাসড়কের জৈন্তাপুর হইতে জাফলং পর্যন্ত রাস্তা সংস্কারের দাবীতে গতকাল ১৫ জুলাই রবিবার দুপুর ১টায় সিলেট জেলা, ট্রাক, পিকআপ, কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট-২১৫৯ অর্šÍভূক্ত জৈন্তাপুর ও জাফলং উপজেলা কমিটির জরুরী সভা জৈন্তাপুর উপজেলার চাঙ্গীলস্থ আঞ্চলিক কমিটির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

জৈন্তাপুর আঞ্চলিক কমিটির সভাপতি নুরুল হক নুরু মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাফলং আঞ্চলিক কমিটির সভাপতি ফয়েজ উদ্দিন খাঁন ফয়জুল, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, জৈন্তাপুর কমিটির অর্থ সম্পাদক সেলিম আহমদ প্রমুখ। বৈঠকে আরও উপস্থিত ছিলেন সিলেট তামাবিল মহাসড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহন সংগঠনের উপ-ইউনিট কমিটির নেতৃবৃন্দরা।

সভায় বক্তরা বলেন দীর্ঘ ১৮ বৎসরের অধিক সময় হতে সিলেট-তামাবিল মহাসড়কের জৈন্তাপুর উপজেলার ফেরীঘাট ব্রিজ হতে জাফলং ও বল্লাঘাট পর্যন্ত রাস্তা চলাচলের অনুয়োগী হয়ে পড়ে। যার কারনে প্রতিনিয়ত ছোট বড় দূর্ঘটনার সম্মুখিন হতে হচ্ছে বাস, ট্রাক সহ বিভিন্ন পর্যায়ের শ্রমিকদের। দূর্ঘটনায় কবলিত হয়ে মৃত্যু সহ পঙ্গুত্ব বরন করতে হচ্ছে শ্রমিকসহ সাধারণ নাগরিকরা। অপরদিকে মালামাল পরিবহনের জন্য আন্তজেলা সহ অন্যান্য জেলার পরিবহন প্রবেশ করছে না। মালামাল পরিবহনে বিপাকে পড়েছে শত শত পরিবহন শ্রমিক ও ব্যবসায়ীরা। সড়ক সংস্কার নিয়ে চলতি বৎসর সহ বিগত বৎসর গুলোতে স্থানীয় জাতীয় ও ইলেক্ট্রনিক মিডিয়ায় ধারাবহিক সংবাদ প্রচার হলেও রাস্তাটি সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উদাসিন মনোভাব দেখাচ্ছে। স

ম্প্রতি অতিবৃষ্টির ফলে জৈন্তাপুর হইতে জাফলং পর্যন্ত যান বাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এসকল হতে মুক্তি পেতে সকলের ঐক্যবদ্ধ হয়ে রাস্তা সংস্কারের দাবীতে আমাদের বৈঠক। বৈঠকে শ্রমিক নেতৃবৃন্দরা বলেন আমরা সরকারকে কোটি কোটি টাকার রাজস্ব দিয়ে আসছি। গাড়ীর প্রতিটি যন্ত্রাংশ এবং পাথর বালু কয়লা হতে রাজস্ব আদায় আদায় হচ্ছে। কিন্তু চলাচলের জন্য রাস্তাটির অবস্থা নাজুক হওয়ার পরও সড়ক ও জনপথ বিভাগ দায়সারা সংস্কার কাজ করছে তাতে আরও ভোগান্তির সৃষ্টি হচ্ছে। সভায় সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত গ্রহিত হয় আগামী ২৩ জুলাইয়ের মধ্যে মহাসড়কের এই অংশের মেরামত সংস্কার না হয় তাহলে সিলেট জেলা, ট্রাক, পিকআপ, কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট-২১৫৯ অর্ন্তভূক্ত জৈন্তাপুর ও জাফলং উপজেলা কমিটির নেতৃত্বে অবরোধ সহ লাগাতার নানা কর্মসূচী দেওয়া হবে। এছাড়া যতক্ষন পর্যন্ত রাস্তাটি সংস্কার না হবে আমাদের আন্দোলন চলবে বলে জানানো হয়। আন্দোলন সফল করার লক্ষ্যে সিলেট জেলা ও বিভাগীয় শ্রমিক সংগঠনের সহযোগিতা কামনা করে আন্দোলনকে বেগবান করার আহবান জানান উপস্থিত নেতৃবৃন্ধরা।

এবিষয়ে জানতে সড়ক ও জনপথ সিলেট বিভাগের জৈন্তাপুর অংশের নির্বাহী প্রকৌশলী মাসুম আহমদের প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি বলেন- সিলেট হতে জৈন্তাপুর উপজেলার ফেরীঘাট পর্যন্ত রাস্তার সংস্কার কাজ প্রায় শেষ পর্যায়ে। ফেরীঘাট হতে জাফলং পর্যন্ত রাস্তার ট্রেন্ডার সম্পন্ন হয়েছে। ওয়ার্ক অর্ডারের প্রক্রিয়াধিন রয়েছে আশারাখি আগামী ঈদুল আজহার পর পর রাস্তাটি কাজ শুরু হবে। বর্তমানে বড় বড় গর্ত সমুহ বিভাগীয় অফিসের অর্থায়নে এবং জনবলের মাধ্যমে সংস্কার কাজ চলছে, আশারাখি দ্রুত সময়ের মধ্যে রাস্তাটির ভাঙ্গা অংশের সংস্কার কাজ সম্পন্ন করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com