শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
হজ ফ্লাইটের এক লাখ টিকিট বিক্রি শেষ!

হজ ফ্লাইটের এক লাখ টিকিট বিক্রি শেষ!

অনলাইন ডেস্ক::
আসন্ন হজ ফ্লাইটের প্রায় এক লাখ টিকিট বিক্রি হয়ে গেছে। চলতি বছর সরকারি ব্যবস্থাপনার ছয় হাজার ৭৯৮ জন ও ৫২৮টি এজেন্সির অধীনে বেসরকারি ব্যবস্থাপনান এক লাখ ২০ হাজারসহ বাংলাদেশ থেকে মোট এক লাখ ২৬ হাজার ৭৯৮ জন পবিত্র হজ পালন করবেন। আগামী ১৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে।

মোট হজযাত্রীর মধ্যে অর্ধেক রাষ্ট্রীয় বিমানসংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বাকি অর্ধেক সৌদি এয়ারলাইন্স পরিবহন করবে।
সোমবার সচিবালয়ে এক প্রেসবিফ্রিংয়ে ধর্মসচিব আনিছুর রহমান জানান, ইতোমধ্যেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৬৩ হাজার টিকিটের মধ্যে ৫২ হাজারেরও বেশি এবং সৌদি এয়ারলাইন্সের সমসংখ্যক টিকিটের মধ্যে ৪৬ হাজার ৭৫৫টি টিকিট বিক্রি হয়ে গেছে। অবশিষ্ট টিকিটও খুব শিগগিরই বিক্রি শেষ হবে।

ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে ২০১৮ সালের হজ কার্যক্রমের প্রস্তুতির সর্বশেষ অগ্রগতি পর্যালোচনার জন্য জাতীয় হজ ব্যবস্থাপনা কমিটির নির্বাহী কমিটির সদস্যদের অংশগ্রহণে আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এতে সভাপতিত্ব করেন।
সভা শেষে ধর্মসচিব আনিছুর রহমান বলেছেন, গত বছরের চেয়ে এবার বাংলাদেশ হজ ব্যবস্থাপনা অনেক ভালো। তিনি জানান, গত বছর হজ ফ্লাইট শুরুর চার-পাঁচদিন আগে যেখানে সরকারি ব্যবস্থাপনার মাত্র সাত হাজার ও বেসরকারি ব্যবস্থাপনার বিমান টিকিট বিক্রিই শুরুই হয়নি সেখানে এবার সরকারি ব্যবস্থাপনার ৫২ হাজার ও বেসরকারি ব্যবস্থাপনার ৪৮ হাজার টিকিট বিক্রি হয়ে গেছে।

গত বছর এ সময় বেসরকারি ব্যবস্থাপনার ভিসা শুরু না হলেও চলতি বছর একই সময়ে প্রায় সাড়ে ১৩ হাজার ভিসা হয়ে গেছে। এবার হজ ব্যবস্থাপনা অতীতের যেকোনো সময়ের তুলনায় ভালো হবে বলে তিনি মন্তব্য করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com