রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক জামিন পেয়েছেন

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক জামিন পেয়েছেন

অনলাইন ডেস্ক::
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক আজ বুধবার জামিন পেয়েছেন। তিনি তাঁর বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছেন। বার্তা সংস্থা সিনহুয়ার প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।
গতকাল মঙ্গলবার নাজিবকে গ্রেপ্তার করে দেশটির দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)। কুয়ালালামপুরের বাসভবন থেকে নাজিবকে গ্রেপ্তার করা হয়। আজ সকালে কুয়ালালামপুরের একটি আদালত নাজিবের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

নাজিবের বিরুদ্ধে একাধিক অভিযোগ গঠন করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিশ্বাসভঙ্গের ফৌজদারি আইনের তিনটি ও ক্ষমতার অপব্যবহারের একটি অভিযোগ আনা হয়েছে। নাজিবের বিরুদ্ধে অভিযোগ-তিনি মালয়েশিয়ার ওয়ানএমডিবি কেলেঙ্কারিতে যুক্ত থেকে বিপুল পরিমাণ অর্থ নিজের পকেটে পুরেছেন। গত মে মাসে নির্বাচনে পরাজয়ের পর তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হয়। অবশ্য সব ধরনের অভিযোগ অস্বীকার করেছেন সাবেক এই প্রধানমন্ত্রী। আদালতেও অভিযোগ অস্বীকার করেছেন নাজিব। পরে আদালত নাজিবকে ১০ লাখ রিঙ্গিতের মুচলেকায় জামিন দেন। তাঁর পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন।
গত মে মাসের জাতীয় নির্বাচনে নাজিবের দল ইউনাইটেড মালয়েস ন্যাশনাল অর্গানাইজেশন (ইউএমএনও) বর্তমান প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন জোটের কাছে ধরাশায়ী হয়। এরপর থেকেই নতুন সরকারের দুর্নীতিবিরোধী তৎপরতা, বিশেষ করে ওয়ানএমডিবি দুর্নীতি নিয়ে জোরেশোরে তদন্ত শুরু হয়।

নাজিবের এক মুখপাত্র গতকাল বলেন, নাজিবের বিরুদ্ধে তদন্ত ও অন্যান্য অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আদালতে তিনি নির্দোষ প্রমাণিত হবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com