বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জের ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজে স্মার্ট কার্ড বিতরণ সম্পন্ন

দক্ষিণ সুনামগঞ্জের ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজে স্মার্ট কার্ড বিতরণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার :: সরকার ঘোষিত বহুল আলোচিত  জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ নিয়ে অপেক্ষা আর আকাঙ্ক্ষাই ছিল সাধারন মানুষের মধ্যে। গেল ডিসেম্বর মাস থেকে যখন দেশের বিভিন্ন জেলার পাশাপাশি সুনামগঞ্জ জেলায় যখন এই স্মার্ট কার্ড বিলি-বন্টন হচ্ছিল, তখন দক্ষিণ সুনামগঞ্জবাসী ছিল অধীর আগ্রহে। দেশের বিভিন্ন জেলার ফেসবুক ব্যবহারকারীরা স্মার্ট কার্ড হাতে পেয়ে স্ট্যাটাস দিচ্ছিল। তখন দক্ষিণ সুনামগঞ্জের ফেসবুক ব্যবহারকারীরা শুধু মন্তব্যের ঘরে প্রশ্নই রেখেছে, আমরা কবে পাবো?

সেই প্রশ্ন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সকল মানুষেরই ছিলো, আজ সেই সব প্রশ্নের উত্তর পেয়েছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মানুষ, গত কয়েকদিন থেকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন হচ্ছে। তারই ধারাবাহিকতায় গতকাল বুধবার ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজে জয়কলস ইউনিয়নের ডুংরিয়া ৫ নং ওয়ার্ডের স্মার্ট কার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরন সম্পন্ন হয়েছে। স্মার্ট কার্ড গ্রহন করতে সকাল থেকেই এলাকার মানুষ ভীর জমিয়েছে হাইস্কুল মাঠে, স্মার্ট কার্ড সংগ্রহের জন্য দুই সারিতে ছিল দীর্ঘ লাইন, তবু নেই কোনও হুলুস্থুল। সবার শুধু অপেক্ষা, কখন হাতে পাবে কাঙ্ক্ষিত স্মার্ট কার্ড?

আর তাদের অপেক্ষার ঘুর কাটিয়ে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ডুংরিয়া ৫ নং ওয়ার্ডবাসীর মধ্যে বিতরণ করা হয়েছে বহুল কাঙ্ক্ষিত সেই স্মার্ট কার্ড। আজ সকাল থেকেই মানুষের মধ্যে একটা বিশেষ আমেজ বিরাজ করছে, ডুংরিয়াবাসীর জন্য আজ যেন একটা উৎসব শুরু হয়েছিল,শুরু থেকেই এলাকার মানুষ সুশৃঙ্খলভাবে লাইন ধরে স্মার্ট কার্ড সংগ্রহ করেন। লাইনে দাঁড়িয়ে কষ্ট করার পর যখন স্মার্ট কার্ড হাতে পায়, তখন সব কষ্টই তাদের দূর হয়ে যায়। ডুংরিয়া ৫ নং ওয়ার্ডে সর্বমোট ২৫০০টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হয়। বিতরণ কেন্দ্রে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তারা গুরুত্বের সাথে তাদের দায়িত্বপালন করেন। ডুংরিয়া ৫নং ওয়ার্ডের সুযোগ্য মেম্বার আনোয়ার হুসেনের নিজ তত্ত্বাবধানে এলাকার মানুষ লাইন ধরে শান্তিপূর্ণভাবে স্মার্ট কার্ড সংগ্রহ করেন।

স্মার্ট কার্ড বিতরণের সময় সবাইকে প্রথমে আগের আইডি কার্ড জমা দিয়ে টোকেন নিতে হয়েছে, টোকেনের জন্য দুটি লাইন ছিল। টোকেন সংগ্রহের পর হাতের আঙুলের ছাপ ও চোখে ছানির ছাপ দিতে হয়েছে। সেখানে বুকিং ছিলো চারটে। আরও ছিল একটি তথ্যানুসন্ধান কেন্দ্র। অনেকেই এখানে এসে হারিয়ে যাওয়া আইডি কার্ডের খোঁজখবর নেয়। তথ্যকেন্দ্র থেকে হারিয়ে যাওয়া ন্যাশনাল আইডি কার্ড হাতে পাবার বিষয়ে দিকনির্দেশনা দেওয়া হয়। নির্বাচন কমিশন অফিস থেকে আগে থেকেই কার্ডগুলো ইনভেলাপে ভরা ছিলো। দুই হাতের আঙুলের ছাপ সহ চোখের ছানির ছাপ দেওয়ার সাথে সাথে স্মার্ট কার্ড হাতে পেয়ে যায়।

স্মার্ট কার্ড হাতে পেয়ে ডুংরিয়া ৫ নং ওয়ার্ডের এলাকার সবাই মহাখুশি। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ সম্পন্ন করায় সবাই বর্তমান সরকারকে সকলেই ধন্যবাদও জানিয়েছেন। সাথে তাঁরা নির্বাচন কমিশনকেও বিশেষ ধন্যবাদ জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com