শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
তারপরেও থাকছেন না দিবালা

তারপরেও থাকছেন না দিবালা

স্পোর্টস ডেস্ক::
দিবালার জন্য ‘অপেক্ষা’য় আছেন কোচ সাম্পাওলি। কীসের অপেক্ষা তাঁর! আর্জেন্টিনা শেষ ষোলোতে যেতে না পারলে সে অপেক্ষার মূল্য কী! ইনস্টাগ্রামে হাভিয়ের মাচেরানো যে ছবিটা দিয়েছেন, চাইলে সেটার দুই রকম অর্থই করা যায়। অনুশীলনে নোটবুকে কিছু একটা আঁকিবুঁকি করছেন কোচ হোর্হে সাম্পাওলি, পাশে বসে কোচকে পরামর্শ দিচ্ছেন মাচেরানো। এটাই তো হওয়ার কথা। কোচ পরিকল্পনা করবেন, খেলোয়াড়েরা নিজেদের মতামত দেবেন।

কিন্তু গত কিছুদিনে আর্জেন্টিনার বেস ক্যাম্প থেকে আসা বিভিন্ন খবরে এই ছবিটার অন্য অর্থও করতে হচ্ছে। সাম্পাওলির সঙ্গে গেম প্ল্যান নিয়ে খেলোয়াড়দের দ্বন্দ্ব, তারপর বিদ্রোহ, তাঁকে সরিয়ে দেওয়ার দাবি, শেষমেশ দলের সব সিদ্ধান্ত এখন খেলোয়াড়েরাই নেবেন—এই শর্তে আপস। তাহলে কি এখন মাচেরানোরাই সব পরিকল্পনা করছেন, কোচ শুধু সেটাতে সায় দিয়ে যাচ্ছেন? কোনটা সঠিক, আপাতত বলার উপায় নেই। তবে ছবির সঙ্গে মাচেরানো যে কথাগুলো লিখেছেন, সেটা আশা দেবে আর্জেন্টাইন–সমর্থকদের, ‘আজ শুধু ২৩ জন আর্জেন্টাইন মাঠে থাকবে না, ৪ কোটি আর্জেন্টাইন আমাদের সঙ্গে খেলবে।’

বোঝাই যাচ্ছে, ভেতরে-ভেতরে যা–ই হয়ে থাকুক, আপাতত দ্বন্দ্ব সরিয়ে রেখে বিশ্বকাপে টিকে থাকার জন্য মরিয়া আর্জেন্টিনা। আগের দিন (২৪ জুন) লিওনেল মেসির ৩১তম জন্মদিন, তারপর কাল আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপ জয়ের ৪০ বছরপূর্তি উদ্যাপন মিলিয়ে পরপর দুটি স্বস্তির দিন গেছে বেস ক্যাম্পে। তবে গুমোট হাওয়াটা একেবারে কাটতে পারে আজ নাইজেরিয়ার বিপক্ষে জিতে শেষ ষোলো নিশ্চিত করতে পারলে।

গতকাল ব্রোনিৎসিতে অনুশীলনে মহাব্যস্ত দেখা গেছে কোচ সাম্পাওলিকে। সর্বশেষ এই অনুশীলন দেখে একাদশ সম্পর্কে যা আভাস পাওয়া যাচ্ছে, তাতে উইলি কাবায়েরোর বদলে গোলবারের নিচে ফ্রাঙ্কো আরমানির খেলা নিশ্চিত। সঙ্গে রক্ষণভাগে ওতামেন্দি, রোহো, তাগলিফিও, মাঝমাঠে পেরেজ, মাচেরানো, বানেগা আর আক্রমণভাগে মেসি, ডি মারিয়া ও হিগুয়েইনের খেলার সম্ভাবনাই বেশি। রাইট ব্যাক হিসেবে সালভিও বা মারকাদো খেলবেন, সেটা কাল পর্যন্ত বোঝা যায়নি অবশ্য।

তার মানে আরও একবার পাভোন ও দিবালা প্রথম একাদশে থাকছেন না। বিশেষ করে দিবালাকে না রাখা নিয়ে অনেক প্রশ্ন আর্জেন্টাইন সংবাদমাধ্যমে। আসলেই কি মেসি-দিবালা একসঙ্গে খেলতে পারেন না? কাল সাম্পাওলিকে আবারও একই প্রশ্ন করা হলো। তিনি উত্তর দিয়েছেন, ‘আমরা দুজনকে একসঙ্গে খেলানোর অনেক পরিকল্পনা করেছি। দিবালা সেগুলোর সঙ্গে অনেকটা মানিয়েও নিয়েছে। তবে আমাদের আরও অপেক্ষা করতে হবে, এখনো সময় আসেনি।’
আর্জেন্টিনা শেষ ষোলোতে যেতে না পারলে সেই সময়টা যে আর আসবেই না!

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com