রবিবার, ২৬ Jun ২০২২, ০৭:৫৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ইন্দিরাকে হিটলারের সঙ্গে তুলনা করলেন অর্থমন্ত্রী জেটলি

ইন্দিরাকে হিটলারের সঙ্গে তুলনা করলেন অর্থমন্ত্রী জেটলি

অনলাইন ডেস্ক::
জরুরি অবস্থার ৪৩তম বার্ষিকীর দিন ইন্দিরা গান্ধীকে হিটলারের সঙ্গে তুলনা করলেন ভারতের কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। সোমবার একাধিক টুইটে জেটলি বলেন, হিটলারের মতো ইন্দিরা গান্ধীও সংবিধান বাতিল করেননি। কিন্তু অপপ্রয়োগ করে গণতন্ত্রকে স্বৈরতন্ত্রে পরিণত করেছিলেন। দলে প্রতিষ্ঠা করেছেন পরিবারতন্ত্রকে।
ভারতের শাসক দল বিজেপির নেতা অরুণ জেটলি কিডনি প্রতিস্থাপনের পর এখনো পুরোপুরি সুস্থ নন।

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি বিশ্রামে রয়েছেন। ৪৩ বছর আগে ১৯৭৫ সালের ২৫ জুন ইন্দিরা গান্ধী ভারতে জরুরি অবস্থা জারি করেছিলেন। ভারতীয় গণতন্ত্রে সেটা ছিল অবশ্যই একটি কালো দিন। ইন্দিরা গান্ধীও পরে স্বীকার করেছিলেন, সেই সিদ্ধান্ত ছিল ভুল। ৪৩ বছর পর সেই দিনে অরুণ জেটলি একের পর এক টুইটে ইন্দিরাকে হিটলারের সঙ্গে তুলনা করে পুরোনো বিতর্কে নতুন মাত্রা যোগ করলেন।
হিটলার ও ইন্দিরাকে এক আসনে বসিয়ে জেটলি বলেছেন, দুজনের কেউই নিজের দেশের সংবিধান বাতিল করেননি। তাঁরা গণতান্ত্রিক সংবিধান ব্যবহার করে গণতন্ত্রকে পরিণত করেছিলেন একনায়কতন্ত্রে। হিটলার বিরোধী নেতাদের গ্রেপ্তার করে সংখ্যালঘু সরকারকে সংখ্যাগরিষ্ঠতায় পরিণত করেছিলেন। ইন্দিরাও আইনের সাহায্যে অবৈধ নির্বাচনকে বৈধ করতে চেয়েছিলেন। তবে হিটলার যা করেননি, ইন্দিরা তা করেছিলেন। তিনি গণতান্ত্রিক ভারতকে পরিবারতান্ত্রিক গণতন্ত্রে পরিণত করেছিলেন।

জেটলি এ উপলক্ষে মনে করিয়ে দিতে ছাড়েননি যে জরুরি অবস্থার সময় তিনিই প্রথম সত্যাগ্রহী। জরুরি অবস্থা জারির পরের দিন এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করার জন্য তাঁকে জেলে যেতে হয়েছিল।

সুত্র; প্রথম আলো

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com