শনিবার, ২৫ Jun ২০২২, ০৪:০৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
রাশিয়ার বিপক্ষে ২-০ গোলে এগিয়ে উরুগুয়ে

রাশিয়ার বিপক্ষে ২-০ গোলে এগিয়ে উরুগুয়ে

স্পোর্টস ডেস্ক::
জিতলে আসবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্মান, হারলেও কোনো ক্ষতি নেই। এমন সমীকরণ মাথায় নিয়ে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলতে নেমেছে স্বাগতিক রাশিয়া এবং উরুগুয়ে। ম্যাচের প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে রাশিয়া। নিজেদের প্রথম দুই ম্যাচে সৌদি আরব ও মিসরের বিপক্ষে ৮টি গোল করেছিল রাশিয়া। বিপরীতে হজম করেছিল মাত্র ১টি। অথচ উরুগুয়ের বিপক্ষে ম্যাচের মাঝপথেই তাদের জালে বল ঢুকেছে ২ বার।

নিজেদের প্রথম দুই ম্যাচে রাশিয়ার ঠিক উল্টো চিত্রই ছিল উরুগুয়ের। সৌদি আরব ও মিসর; দুই দলের বিপক্ষেই ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছিল লাতিন আমেরিকার দেশটি। সেই উরুগুয়েই উড়তে থাকা রাশিয়ার বিপক্ষে প্রথমার্ধেই করল ২টি গোল। সামারা এরেনায় ম্যাচের শুরু থেকেই রাশিয়ান রক্ষণে চেপে ধরতে শুরু করে উরুগুয়ে। ম্যাচের দ্বিতীয় মিনিটেই ডি বক্সের বাইরে থেকে দূরপাল্লার শট নেন ম্যাতিয়াস ভেনিক। অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয় সেটি। মিনিটখানেক বাদে ডি বক্সের কাছে ফ্রিকিক পেয়েও কোনো কাজ করতে পারেনি উরুগুয়ে।

তবে দশম মিনিটে ফ্রিকিক পেয়ে কোনো ভুল করেননি লুইস সুয়ারেজ। ডি বক্সের একদম কাছে ইউরি গ্যাজিনস্কি রদ্রিগো ভেনটাঙ্কুরকে ফাউল করলে ফ্রিকিক পায় উরুগুয়ে। ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন ভেনটাঙ্কুর। বুদ্ধিদীপ্ত ফ্রিকিকে দলকে এগিয়ে দেন বার্সেলোনার তারকা সুয়ারেজ। চলতি বিশ্বকাপে এটি তার দ্বিতীয় গোল। গোল হজম করে পাল্টা আক্রমণে মেতে ওঠে স্বাগতিকরা। ১২তম মিনিটে ডেনিস চেরিশেভের শট ঠেকিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা। ১৭তম মিনিটে ম্যাচের প্রথম কর্নার পায় রাশিয়া। কিন্তু জালের ঠিকানা খুঁজে পায়নি তারা।

আক্রমণ-পাল্টা আক্রমণে এগুতে থাকে ম্যাচ। ২৩তম মিনিটে নিজেদের জালেই বল ঢুকিয়ে দেন ডেনিস চেরিশেভ। দিয়েগো ল্যাক্সালতের বুলেট গতির শট চেরিশেভের পায়ে লেগে ঢুকে যায় রাশিয়ার জালে। ২৩ মিনিটের মধ্যেই ২-০ গোলে এগিয়ে যায় উরুগুয়ে। ম্যাচের ২৮তম মিনিটে নিজের প্রথম ও ম্যাচের দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ইগোর স্মলনিকভ। এক মিনিট বাদেই ভেনটাঙ্কুরের শট ঠেকিয়ে দেন রাশিয়ান গোলরক্ষক আকিনফিভ। ৩১তম মিনিটে ফ্রিকিক পেয়েও গোল করতে ব্যর্থ হন রাশিয়ার রোমান জবনিন।

২ গোলে পিছিয়ে থাকা রাশিয়ার কাজ আরও কঠিন হয়ে যায় ৩৬তম মিনিটে স্মলনিকভ দ্বিতীয় হলুদ কার্ড দেখলে। দুই হলুদ কার্ডের কারণে লাল কার্ডে পরিণত হয়। মাত্র ৩৬ মিনিটেই দশজনের দলে পরিণত হয় রাশিয়া। রাশিয়ার দশজনের বিপক্ষে প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল করতে পারেনি উরুগুয়ে। স্বাগতিক রাশিয়াও পারেনি উরুগুয়ের রক্ষণে ফাটল ধরাতে। ফলে উরুগুয়ের ২-০ গোলের লিডেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com