শনিবার, ২৫ Jun ২০২২, ০৪:৩৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিশ্বকাপে টিকে থাকলে হলে যা করতে হবে রোনালদো-ইসকোদের

বিশ্বকাপে টিকে থাকলে হলে যা করতে হবে রোনালদো-ইসকোদের

খেলা ডেস্ক::
বিশ্বকাপের আসল মজা শুরু হচ্ছে আজ। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে ৮ দল। গ্রুপ ‘এ’তে নিয়ে খুব একটা আগ্রহ না থাকলেও গ্রুপ ‘বি’র ম্যাচগুলোতে থাকবে টানটান উত্তেজনা। কারণ, রোনালদো আর ইসকোদের বিশ্বকাপ আজই শেষ হয়ে যেতে পারে। ‘বি’ গ্রুপে স্পেনকে গ্রুপের শীর্ষে উঠতে দেয়নি ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। প্রথম ম্যাচে ৩-৩ গোলে ড্রয়ের পর পর্তুগাল মরক্কোকে ১-০ গোলে হারিয়েছে। ওদিকে স্পেন ইরানকে হারিয়েছে একই ব্যবধানে। ২ ম্যাচ শেষে স্পেনের সঙ্গে সমান ৪ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে যাওয়ার সম্ভাবনা স্পেনের যতটুকু, পর্তুগালের ততটুকুই।

ওদিকে ২ ম্যাচে শূন্য পয়েন্ট নিয়ে বিশ্বকাপ থেকে বাদ পড়া নিশ্চিত করেছে মরক্কো। তবে ৩ পয়েন্ট পাওয়ায় ভালোমতোই সুযোগ আছে ইরানের। তবে দ্বিতীয় পর্বে যাওয়ার পথটা বেশ কঠিন হবে তাদের জন্য। রোনালদোর পর্তুগাল তাদের সামনে। স্পেনের সে তুলনায় কাজটা সহজ, মরক্কোকে পাচ্ছে তারা। দেখে নেওয়া যাক, পরের পর্বে যেতে হলে কোন দলকে কী করতে হবে—
স্পেন: মরক্কোর সঙ্গে ড্র করলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে যাবে স্পেনের।
পর্তুগাল: ইরানের বিপক্ষে ড্র করলেই চলবে পর্তুগালের।
ইরান: পর্তুগালকে হারালে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত কার্লোস কুইরোজ শিষ্যদের। আর ড্র করলে, আশা করতে হবে মরক্কো যেন স্পেনকে হারিয়ে দেয়।
গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে—
* স্পেন আর পর্তুগাল নিজেদের ম্যাচে জিতে গেলে পরের রাউন্ডে যাবে ইসকো-রোনালদোরাই। স্পেন আর পর্তুগাল নিজেদের ম্যাচে যে দল বেশি গোলের ব্যবধানে জিতবে, তারাই হবে গ্রুপ চ্যাম্পিয়ন।
* যদি স্পেন জেতে আর পর্তুগাল হেরে যায়, স্পেন হবে গ্রুপ চ্যাম্পিয়ন আর ইরান গ্রুপ রানার্সআপ হিসেবে যাবে দ্বিতীয় রাউন্ডে। কপাল পুড়বে পর্তুগালের।
* পর্তুগাল জয় পেলে এবং স্পেন হেরে গেলে পর্তুগাল হবে গ্রুপ চ্যাম্পিয়ন আর স্পেন হবে গ্রুপ রানার্সআপ।
* স্পেন আর পর্তুগাল দুই দলই যদি নিজেদের ম্যাচে হেরে যায়, তখন যে দল বড় ব্যবধানে হারবে, তারাই বাদ পড়বে। আর গ্রুপ চ্যাম্পিয়ন হবে ইরান।
* মরক্কো যদি স্পেনকে ২ গোলের ব্যবধানে হারায়, তখন পর্তুগাল আর ইরান ম্যাচ ড্র হলে দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে তারা। কপাল পুড়বে স্পেনের।
* যদি স্পেন আর পর্তুগালের ম্যাচ পয়েন্ট, গোল ব্যবধান সব সমান হয়, ফেয়ার প্লেতে নির্ধারিত হবে গ্রুপ চ্যাম্পিয়ন। হলুদ কার্ডের জন্য ১ পয়েন্ট, দুই হলুদ কার্ডে একটি লাল কার্ডের পাওয়ার জন্য ৩ পয়েন্ট ও সরাসরি লাল কার্ডের জন্য দলগুলোর ৪ পয়েন্ট কাটা হবে। আর এই হিসাবেও যদি দুই দল একই কাতারে থাকে, তখন আর কী করা! টসই শেষ ভরসা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com