বুধবার, ২৯ Jun ২০২২, ০৩:১৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
এলাকা ছেড়ে ঢাকামুখী কর্মজীবি মানুষজন

এলাকা ছেড়ে ঢাকামুখী কর্মজীবি মানুষজন

স্টাফ রিপোর্টার, বোরহান উদ্দিন:: ঈদ-উল-ফিতর উদযাপন শেষে ব্যস্ত শহরে ফিরতে শুরু করেছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাবাসী পরিবার পরিজনের সঙ্গে ঢাকা ছেড়ে আসা মানুষ আবারও রাজধানীতে ফিরতে শুরু করেছেন। শনিবার সকালে দক্ষিণ সুনামগঞ্জে শান্তিগঞ্জ ও পাগলা বাজার ঘুরে দেখা যায়, দক্ষিণ সুনামগঞ্জ এলাকার মানুষ জীবিকার তাগিদে আবারো ব্যস্তময় শহর ঢাকায় যাওয়ার জন্য রাস্থায় গাড়ীর অপেক্ষায় ভীড় জমিয়েছেন।

ঈদের ছুটি কাটিয়ে অনেকেই গত বুধবার অফিস করলেও কেউ বাড়তি ছুটি আবার বিভিন্ন মার্কেটের দোকান কর্মচারীরা ও গার্মেন্টস কর্মীরা ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। জীবনের চাহিদার তাগিদে ছোট ছোট বাচ্ছাসহ পরিবারের সবাই পাড়ি জমিয়েছেন কাজের শহর খ্যাত ঢাকায়। দক্ষিণ সুনামগঞ্জে শান্তিগঞ্জ বাজারের যাত্রী ছাউনিতে দেখা যাচ্ছে জনতার উপচেপড়া ভীর। নারী পুরুষ সবাই গাড়ির জন্য অপেক্ষায় কবে গাড়ী আসবে আর তারা তাদের কর্মস্তলে যেতে পারবেন। ঢাকাগামী মানুষেরা বলেন, আমরা জীবিকার জন্য ছেলে মেয়ে সবাইকে নিয়ে ঢাকা যাচ্ছি। আমাদের অভাব দুর করার জন্য জীবনের সব কিছু পিছনে পেলে ঢাকার উদ্দ্যেশে রওয়ানা দিয়েছি, নিজের ঘরবাড়ি ছেড়ে যেতে অনেক কষ্ট হচ্ছে তবুও যেতে হচ্ছে ব্যস্থ শহর ঢাকায়।

ঢাকা যাত্রী জাহেদ মিয়া বলেন,আমরা দশ জন ঢাকা যাচ্ছি,কাজের এখানে কাজের সুযোগ নাই, আমাদের পরিবারের অভাব অনটন দুর করার জন্য প্রিয়জনদের ছেড়ে ঢাকা যেতে হচ্ছে। অভাবের তাড়নায় আনন্দকে ত্যাগ করতে হচ্ছে,আমাদের গাড়ি ১২ টায় আসবে তাই এখন গাড়ির অপেক্ষায় আছি। আসলেই এই মানুষজনকে দেখলে অভাব কি বুঝা যায়? কাজ কাকে বলে ধারনা করা যায়। এদিকে ঢাকা যাত্রী আবুল মিয়া বলেন, নিজের এলাকা ছেড়ে যেতে অনেক কষ্ট লাগছে,তবুও ঢাকা যেতে হচ্ছে তবে আমরা আশা করছি আগামী বছর থেকে আর প্রিয়জনদের ছেড়ে ঢাকা যাওয়া লাগবেনা। আমাদের এই দক্ষিণ সুনামগঞ্জে প্রতিমন্ত্রী এম এ মান্নান মহুদয়ের উদ্দ্যেগে টেক্সটাইল ইন্সটিটিউট একনেকে অনুমোদিত হয়েছে এবং অতি শিগ্রই কাজ শুরু হবে।টেক্সটাইলের পাশাপাশি আরও অনেক প্রতিষ্ঠান হচ্ছে যা আমাদের জীবিকার মাধ্যম হবে। এইসব কিছু বাস্তবায়ন হলেই আর আমাদের কষ্ট থাকবেনা এত দুর গিয়ে কাজ করা লাগবেনা। এবং পাশাপাশি ময়মমসিংহ ঢাকা ও অন্যান্য অঞ্চল থেকে মানুষ এসে আমাদের এখানে কাজ করবে।

তিনি আরও বলেন, যেসব উন্নয়ন হওয়ার কথা শুনছি যদি তা বাস্তবায়ন হয় তবেই আমরা সুন্দর ও সুখের জীবন যাপন করতে পারব। মা বাবা ছেলে মেয়েদের ছেড়ে যেতে অনেক কষ্ট হয়, এই কষ্টের লাগব ঘটলে অনেক ভাল লাগবে। এবং পাশাপাশি দোয়া করি আল্লাহ যেন জননেতা এম এ মান্নান মহোদয়কে দীর্ঘ হায়াত দান করেন, উনার মত নেতা পেয়ে আমরা আলোর সন্ধান পেয়েছি। সত্যি কথা বলতে এসব ঢাকাগামী মানুষদের এসব কথা শুনে অনেক খারাপ লাগছে, নিজের ঘরবাড়ী ছেড়ে ব্যস্তশহর ঢাকাকে পরিপুর্ণ করতে সবাই এখন ঢাকার দিকেই ছুটছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com