শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
যেভাবে নকআউট পর্বে যেতে পারে আর্জেন্টিনা

যেভাবে নকআউট পর্বে যেতে পারে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক::

প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে গেছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার এই হারে নকআউট পর্বে যাওয়ার সম্ভাবনা কঠিন হয়ে গেছে ঠিক, কিন্তু কাগজেকলমে আছে সম্ভাবনাও। ডি গ্রুপের আর তিনটি ম্যাচ বাকি আছে। যেখানে আর্জেন্টিনার ম্যাচ রয়েছে একটি। ২৬ জুন সেন্ট পিটার্সবার্গে শেষ ম্যাচে মাঠে নামবে দুবারের বিশ্বকাপ জয়ী দলটি। এর আগে অবশ্য এই গ্রুপের আরেকটি ম্যাচ রয়েছে। শুক্রবার নাইজেরিয়ার মুখোমুখি হবে আইসল্যান্ড। এই ম্যাচে আইসল্যান্ড যদি কোনোভাবে জিতে যায় তাহলে কিন্তু মহাবিপদে পড়বে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে মেসিদের রুখে দিয়ে মহামূল্যবান এক পয়েন্ট পেয়েছে ইউরোপের বিস্ময়খ্যাত দলটি। আর্জেন্টিনাকে পরের রাউন্ডে খেলতে হলে আইসল্যান্ড-নাইজেরিয়া ম্যাচটা ড্র হতে হবে। তাহলে আইসল্যান্ডের পয়েন্ট হবে দুই আর নাইজেরিয়ার হবে এক। আগের ম্যাচে নাইজেরিয়া হেরে যাওয়ার কারণে ‘সুপার ঈগলদের শেষ ষোলোয় ওঠার রাস্তাটা কঠিন হয়ে যাবে।

শুক্রবারের ম্যাচটা নাইজেরিয়া জিতলেও মেসিদের সম্ভাবনা টিকে থাকবে। সেক্ষেত্রে ২৬ জুনের ম্যাচে নাইজেরিয়াকে হারাতেই হবে আর্জেন্টিনার। আইসল্যান্ড শেষ ম্যাচ খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে। আইসল্যান্ড যদি পরের দুটি ম্যাচের একটিতেও জিততে না পারে তাহলে কিন্তু আর্জেন্টিনার লাভ। সেক্ষেত্রে পরের ম্যাচে নাইজেরিয়াকে হারালে সরাসরিভাবে দ্বিতীয় রাউন্ডে খেলবেন মেসিরা।

দ্বিতীয় রাউন্ডে যেতে হলে পরের ম্যাচে জিততেই হবে আর্জেন্টিনাকে। কেবল সেটিই নয় আইসল্যান্ড যাতে পরের দুটি ম্যাচের একটিতেও না জেতে সেই বিষয়ও নিশ্চিত হতে হবে। তবে প্রথম ম্যাচে আইসল্যান্ড আর্জেন্টিনার বিপক্ষে যেভাবে খেলেছে তাতে করে দলটিকে রোখা কঠিনই হবে ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার জন্য।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com