শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সার্বিয়ার কাছে হার কোস্টারিকার

সার্বিয়ার কাছে হার কোস্টারিকার

স্পোর্টস ডেস্ক::
এক বিশ্বকাপ বিরতির পর সুযোগ পাওয়া সার্বিয়ার কাছে ১-০ গোলে হেরেছে গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালিস্ট কোস্টারিকা। সামারা অ্যারিনায় গোল করেছেন আলেকজান্ডার কোলারভ। ম্যাচের শুরুতে দুই দল প্রায় সমানে সমান লড়েছে। পরের দিকে দাপট দেখিয়েছে সার্বিয়া। তবে আক্রমণ থেকে গোল পায়নি তারা। একমাত্র গোলটি এসেছে কোলারভের দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে।

১১ মিনিটে বেশ ভালো একটি সুযোগ পেয়েছিল কোস্টারিকা। ডেভিড গুজম্যানের কাছ থেকে বল পেয়ে বক্সের মধ্যেই হেড করেছিলেন গিয়ানসার্লো গঞ্জালেজ। কিন্তু বলটি বারের উপর দিয়ে চলে যায়। দুই মিনিট পর সার্বিয়ার অালেকজান্ডার মিত্রোভিকের বক্সের ডান দিক থেকে নেয়া শট সরাসরি ধরে ফেলেন কোস্টারিকা গোলরক্ষক নাভাস।
এরপর সার্বিয়া অনেকটাই চড়াও হয়ে খেলেছে। ২৭ মিনিটে আলেকজান্ডার কোলারভের বাড়িয়ে দেয়া পাসে বল বক্সের মধ্যে পেয়ে যান লাজিও মিডফিল্ডার মিলিনকোভিক-সাভিক। কিন্তু তিনি পড়ে যান অফসাইডের ফাঁদে, শটেও তেমন জোর ছিল না। নাভাসের বলটা ধরতে কষ্ট হয়নি।

৩৯ মিনিটে সার্বিয়ার ডিফেন্ডার টসিক পিছলে পড়লে ২৫ গজের মধ্যে বল পেয়েছিলেন কোস্টারিকার মার্কো ইউরেনা। তবে তার বাঁ পায়ের জোড়ালো শট গোলবারের অনেক উপর দিয়ে চলে যায়। প্রথমার্ধের একটু আগে (৪৩ মিনিটে) দারুণ একটি আক্রমণ করে সার্বিয়া। লুকা মিলিভোজোভিকের কাছ থেকে বক্সের মধ্যে বল পেয়ে দুর্দান্ত এক বাইসাইকেল কিক নিয়েছিলেন মিলিনকোভিক-সাভিক। সেটাও জায়গায় দাঁড়িয়েই আটকে দেন নাভাস।

দ্বিতীয়ার্ধে ৫০ মিনিটে আরেকটি বড় সুযোগ নষ্ট করে সার্বিয়া। মিলিনকোভিক-সাভিকের পাস থেকে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি মিত্রোভিক। তবে উপর্যুপরি আক্রমণের ফলটা পেয়েছে সার্বিয়া। ৫৫ মিনিটে ডেভিড গুজম্যান ডি বক্সের একটু বাইরে ফাউল করে কার্ড দেখেন, ফ্রি-কিকও পেয়ে যায় সার্বিয়া। সেই ফ্রি-কিকেই দুর্দান্ত এক গোল করেন কোলারভ। সার্বিয়া অধিনায়কের বক্সের বাইরে থেকে নেয়া বাঁ পায়ের বাঁকানো শট কোস্টারিকার গোলপোস্টের ডান কোণ দিয়ে ঢুকে যায় (১-০)।

৭৬ মিনিটে সার্বদের আরও একটি প্রচেষ্টা নষ্ট হয়। ডানদিক থেকে দুজান তাদিক বক্সের মধ্যে থাকা বদলি খেলোয়াড় ফিলিপ কস্টিককে বল বাড়িয়ে দিয়েছিলেন। কিন্তু এই মিডফিল্ডার বলে পা লাগাতে পারেননি। ৮৫ মিনিটে কোলারভের কাছ থেকে বল পেয়েও কাজে লাগাতে পারেননি মিত্রোভিক, পড়েছেন অফসাইডের ফাঁদে।
পরের সময়টায় গোল শোধের চেষ্টা করেও পারেনি কোস্টারিকা। অতিরিক্ত মিনিটে গোলের একটি সুযোগ পেয়েও অফসাইডের ফাঁদে পড়েন ক্রিশ্চিয়ান বোলানস। ফলে ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছেড়েছে সার্বিয়া।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com