শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আলো ছড়ানোর অপেক্ষায় কোস্টারিকা-সার্বিয়া

আলো ছড়ানোর অপেক্ষায় কোস্টারিকা-সার্বিয়া

ক্রীড়া ডেস্ক::
ব্রাজিলে ২০১৪ সালের বিশ্বকাপে ‘ডার্ক হর্স’ ছিল কোস্টারিকা। আর এর আগের বিশ্বকাপে শক্তিশালী জার্মানিকে হারিয়ে দেয়া দল সার্বিয়া। চলতি বিশ্বকাপে এই দুই পড়েছে একই গ্রুপে। বিশ্বকাপের চতুর্থ দিনে একে অপরের মুখোমুখি হবে তারা। গত বিশ্বকাপে ইংল্যান্ড, উরুগুয়ে এবং ইতালির সাথে ডেথ গ্রুপে পড়েছিল কোস্টারিকা। সবার আলোচনায় তখন ছিল কেবল ইংল্যান্ড, উরুগুয়ে এবং ইতালির মধ্যে কোন দুই দল যায় পরের পর্বে। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে দ্বিতীয় রাউন্ডের টিকিট পায় গ্রুপের চতুর্থ দল কোস্টারিকাই।

শুধু তাই নয়, পরে দ্বিতীয় রাউন্ডে জিতে শেষ আটে পৌঁছে গিয়েছিল রিয়াল মাদ্রিদ গোলরক্ষক কেইলর নাভাসের কোস্টারিকা। কোয়ার্টার ফাইনালেই থেমে গিয়েছিল তাদের স্বপ্নযাত্রা। সেই মধুর স্মৃতি সাথে নিয়ে এবার রাশিয়ায় এসেছে কোস্টারিকা। এবারের গ্রুপ তুলনামূলক সহজ। ব্রাজিল ব্যতীত অন্য তিন দলেরই রয়েছে পরের পর্বে যাওয়ার সম্ভাবনা। কোস্টারিকার গ্রুপের আরেক সদস্য সার্বিয়া। ২০১০ সালের বিশ্বকাপে হট ফেবারিট জার্মানিকে ১-০ গোলে হারিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিল তারা। গত বিশ্বকাপে খেলার সুযোগ না পেলেও এবারের বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত খেলেছে তারা। অস্ট্রিয়া, ওয়েলসের মতো দেশকে পেছনে ফেলে মূল পর্বের টিকিট নিশ্চিত করেছিল।
বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে সার্বিয়া এবং কোস্টারিকা। এই ম্যাচে খানিকটা হলেও এগিয়ে থাকবে সার্বিয়া। কারণ এর আগে বিশ্বকাপে কনকাকাফ অঞ্চলের কোন দেশের বিপক্ষে হারেনি তারা। রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় শুরু হবে ম্যাচটি।
সম্ভাব্য একাদশ

কোস্টারিকা : কেইলর নাভাস, গিয়ানসারলো গঞ্জালেজ, অস্কার দুয়ার্তে, জনি অ্যাকোস্টা, ক্রিশ্চিয়ান গ্যাম্বোয়া, ব্রায়ান অভিয়েদো, ডেভিড গুজম্যান, সেলসো বোর্গেস, ব্রায়ান রুইজ, ক্রিশ্চিয়ান বোলানোস, মার্কো ইউরেনা।
সার্বিয়া : ভ্লাদিমির স্টোজকোভিচ, ব্রানিস্লাভ ইভানোভিক, নিকোলা মিলেনকোভিক, দুস্কো তোসিক, আলেকজান্ডার কোলারভ, নেমানজা ম্যাটিক, সার্গেই মিলিনকোভিক-সাভিক, দুজান তাদিক, অ্যাদেম এলজাজিক, ফিলিপ কোস্তিক, আলেকজান্ডার মিত্রোভিক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com