বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৩:৪১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পবিত্র শবে কদর পালিত

দক্ষিণ সুনামগঞ্জে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পবিত্র শবে কদর পালিত

স্টাফ রিপোর্টার :: দক্ষিণ সুনামগঞ্জে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায়  শনিবার রাতে পালিত হয়েছে পবিত্র শবেকদর। জিকির, আজকার ও নফল ইবাদতের মাধ্যমে ধর্মপ্রাণ মুসলি্লরা শবেকদর বা কদরের রাত অতিবাহিত করেন। অনেকেই শেষ রাতে আত্মীয়-স্বজনের কবর জিয়ারত করেন।

শবেকদর মুসলমানদের কাছে অত্যন্ত মহিমান্বিত রাত। এ রাতেই হজরত মুহাম্মদের (সা.) কাছে প্রথম কোরআন নাজিল হয়। তাই এ রাতের ইবাদত হাজার মাসের চেয়ে উত্তম। এ রাতের বরকত বর্ণনা করে সূরা ‘আল-কদর’ নাজিল হয়েছে। শবেকদর উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সবকটি মসজিদে গতকাল ওয়াজ মাহফিল, দোয়া ও বিশেষ মোনাজাত হয়। রাতে মুসলি্লরা এবাদত বন্দেগি ও জিকির-আসকার করেন।

এ ছাড়া গতকাল তারাবির নামাজের পর সারাদেশে মসজিদে মসজিদে ওয়াজ মাহফিল ও বিশেষ মোনাজাত করা হয়। এতে বিভিন্ন শ্রেণি, পেশা ও বয়সের ধর্মপ্রাণ মুসলি্লরা অংশ নেন।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া বায়তুল মুকাররম জামে মসজিদের ইমাম ও খতিব বলেন, হাজার রজনীর শ্রেষ্ঠ রজনী গুনাহ মাফের পবিত্র এই শবে কদরের রজনীতে অনেক মুসল্লি মসজিদে রাতভর ইবাদত করেছেন,আল্লাহ তায়ালার কাছে গোনাহ মাফের জন্য দোয়া করেছন,আজ তারাবির নামাজের পর মসজিদে দেশ ও জাতির কল্যানে এক বিশেষ মোনাজাত করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com