বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
রেলপথে ঈদযাত্রা- নাড়ির টানে রাজধানী ছাড়ছেন মানুষ

রেলপথে ঈদযাত্রা- নাড়ির টানে রাজধানী ছাড়ছেন মানুষ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
রেলপথে রোববার থেকে অগ্রিম টিকিট কাটা যাত্রীরা ভ্রমণ শুরু করছে। ১ জুন শুরু হয়েছিল ঈদের অগ্রিম টিকিট বিক্রি, আর সেদিন দেয়া হয়েছিল ১০ জুন অর্থাৎ রোববারের অগ্রিম টিকিট। সরেজমিন কমলাপুর রেলওয়ে স্টেশন ঘুরে দেখা গেছে, প্রথম দিনে বেশ ভিড় ছিল। কয়েকটি ট্রেনে অতিরিক্ত যাত্রী না উঠলেও অধিকাংশ ট্রেনে অতিরিক্ত যাত্রী উঠতে দেখা গেছে। অধিকাংশ ট্রেন ঠিক সময়ের মধ্যে কমলাপুর স্টেশন থেকে ছেড়ে গেছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সীতাংশ চক্রবর্তী জানান, সবচেয়ে ভিড় হবে ১৩ থেকে ১৫ জুন। শুরুতে ওই সব যাত্রীই রাজধানী ছাড়ছেন যারা ভিড় এড়াতে আগেই গ্রামে ছুটছেন। সন্ধ্যা পর্যন্ত ৫২টি ট্রেন কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে গেছে। মাত্র ২টি ট্রেন কিছুটা বিলম্বে ছেড়ে গেছে। চট্টগ্রামগামী যাত্রী আমিনুল ইসলাম তার পরিবারের ৬ জন সদস্য নিয়ে মহানগর প্রভাতী করে চট্টগ্রামে যাচ্ছিলেন। আমিনুল ইসলাম জানান, প্রথম দিনের অগ্রিম টিকিটগুলোও ১০ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে কেটেছিলেন। ভিড় এড়াতেই পরিবারের সদস্যদের নিয়ে আগেই রাজধানী ছাড়ছেন তিনি। মা-বাবা, আত্মীয়স্বজনের সঙ্গে বেশ কয়েকটা দিন থাকা যাবে, এ অনেক আনন্দের।

ঢাকা রেলওয়ে থানার ওসি মো. ইয়াছিন ফারুকী মজুমদার জানান, প্রথম দিন থেকেই ভিড় চোখে পড়েছে। তবে যাত্রীদের সেবা ও নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্কাবস্থায় রয়েছেন। কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনের ছাদে উঠতে দেয়া হয়নি। আগামী দিনগুলোতে ট্রেনের ছাদে ওঠা প্রতিরোধ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com