বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ট্রাম্পের সিদ্ধান্তকে ‘সাহসী ও পরিপক্ব’ বললেন পুতিন

ট্রাম্পের সিদ্ধান্তকে ‘সাহসী ও পরিপক্ব’ বললেন পুতিন

অনলাইন ডেস্ক::
উত্তর কোরীয় নেতা কিম জং-উনের সঙ্গে বৈঠকের ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি একে ‘সাহসী ও পরিপক্ব’ সিদ্ধান্ত বলে উল্লেখ করেছেন। এ বৈঠক থেকে ইতিবাচক ফল বেরিয়ে আসবে বলে তিনি আশাবাদী। বৈঠক হওয়া না-হওয়ার দোলাচল কাটিয়ে অবশেষে পূর্বনির্ধারিত ১২ জুন সিঙ্গাপুরের দক্ষিণাঞ্চলীয় সান্তোসা দ্বীপে হতে যাচ্ছে কিম-ট্রাম্প বৈঠক।

চীন সফরের প্রাক্কালে চায়না মিডিয়া গ্রুপকে দেওয়া এক সাক্ষাৎকারে পুতিন বলেন, ‘আমি আশা করছি যে বৈঠক আয়োজনে উত্তর কোরীয় নেতা কিম জং-উন ও মার্কিন প্রেসিডেন্ট যে সাহসী ও পরিপক্ব সিদ্ধান্ত নিয়েছেন, তা থেকে একটি ইতিবাচক ফলাফল আসবে। আমরা সবাই সে অপেক্ষাতেই রইলাম।’চলতি সপ্তাহের পরে সাংহাই করপোরেশন অর্গানাইজেশনের সম্মেলনে পুতিনের যোগ দেওয়ার কথা রয়েছে।
গত মার্চে ট্রাম্প বলেছিলেন, মস্কো নেতার সঙ্গে শিগগিরই বৈঠক হবে। কিন্তু সিরিয়া যুদ্ধে রাশিয়ার জড়িয়ে পড়া ও যুক্তরাজ্যে রাশিয়ার সাবেক গোয়েন্দাকে বিষ দিয়ে হত্যাচেষ্টার অভিযোগে দুই দেশের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে।

বার্তা সংস্থা তাস-এর খবরে বলা হয়, পুতিন বলেছেন, ‘আমরা দেখতেই পাচ্ছি যে উত্তেজনা হ্রাসে উত্তর কোরীয় নেতৃত্ব অভূতপূর্ণ পদক্ষেপ নিয়েছে। সত্যি কথা বলতে কি, এটা আমাকে বিস্মিত করেছে।’
পুতিন মনে করেন, বর্তমান পরিস্থিতিতে উত্তর কোরিয়ার নিরাপত্তার নিশ্চয়তা প্রয়োজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com