মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৫:৩৪ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
রাশিয়ায় জার্মানি দল কোথায় থাকবে?

রাশিয়ায় জার্মানি দল কোথায় থাকবে?

ক্রীড়া ডেস্ক::
আগামী ৮ জুন জার্মানির লিভারকুশেনে জার্মানির বিশ্বকাপ দল সৌদি আরবের সঙ্গে বিশ্বকাপের আগে শেষ প্রীতি ম্যাচ খেলে ১২ জুন মস্কো রওনা হবেন। বিশ্বকাপে জার্মান ফুটবল দল থাকবেন মস্কো থেকে ৪০ কিলোমিটার দূরে দেসনা নদীর তীরে ভাটুটিংকী নামক শহরতলিতে। কিছুটা ছিমছাম শান্ত গ্রাম্য পরিবেশের স্পা হোটেলে। জার্মান ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা জানিয়েছেন মস্কো শহর এবং বিমানবন্দর দুই জায়গা থেকেই ভাটুটিংকীর দূরত্ব খুব বেশি নয়। তা ছাড়া বিশ্বকাপের সময় অনুশীলনের জন্য ভাটুটিংকী তাদের কাছে উপযুক্ত মনে হয়েছে। মস্কোর লুশচিঙ্কো স্টেডিয়ামটিও ভাটুটিংকীর জার্মান ফুটবল দলের ক্যাম্প থেকে বেশি দূরে নয়। আর সেখানেই আগামী ১৭ জুন বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা বিশ্বকাপে মেক্সিকোর বিরুদ্ধে খেলে তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবেন।

ইতালির সাউথ টাইরলে বিশ্বকাপজয়ীরা টানা ১৬ দিন অনুশীলন শেষে প্রীতি ম্যাচে অস্ট্রিয়ার কাছে ২-১ গোলে হেরে যান। এ নিয়ে জার্মানিতে ফুটবলগুরু জোয়াকিম লোর এবং দলের খেলোয়াড়দের ব্যর্থতার সমালোচনা চলছেই। এরই মাঝে রোববার জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা ম্যার্কেলের জার্মানির অনুশীলন শিবিরে হাজির হয়েছিলেন। নিজ দেশের দলকে আশীর্বাদ আর অনুপ্রেরণা জোগাতে রাতে খেলোয়াড়দের সঙ্গে সান্ধ্যভোজ সেরেছেন।

সোমবার বিশ্বকাপে জার্মানি দলের চূড়ান্ত ২৩ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করেন লো। রক্ষণভাগে খেলোয়াড় ইংলিশ লীগে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির তারকা খেলোয়াড় লিরয় সানে বাদ পড়া নিয়ে নানা আলোচনা হচ্ছে। এর আগে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওয়ালা লিরয় সানেকে নিয়ে বলেছিলেন, জার্মানির বিশ্বকাপ দলে তার জায়গা পাওয়া সময়ের ব্যাপার। তবে দল ঘোষণার সময় প্রশ্নের জবাবে জোয়াকিম লো জানিয়েছেন লিরয় সানেকে বাদ দেওয়াটা খুব শক্ত সিদ্ধান্ত ছিল। একই পজিশনে জুলিয়ান ব্রান্ড কিছুটা ভালো করার জন্য লিরয় সানে চূড়ান্ত দলে বাদ পড়েছেন। জার্মান ফুটবল দলের সাবেক অধিনায়ক মাইকেল বালাক ও লোথার ম্যাথিয়াস ২২ বছরের লিরয় সানেকে চূড়ান্ত দল থেকে বাদ দেওয়ায় লোর সমালোচনা করেছেন।

টানা দ্বিতীয় বিশ্বকাপ জয়ের পথে ২৩ সদস্যের চূড়ান্ত দলে লো যাঁদের দলে নিয়েছেন—
গোলরক্ষক : ম্যানুয়েল নয়্যার, মার্ক আন্দ্রে টের স্টেগান, কেভিন ট্রাপ
রক্ষণভাগ : জেরোম বোয়েটাং, ম্যাটস হামেলস, নিকলাস সুলে, আন্টোনিও রুডিগার, ম্যাথিয়াস গিন্টার, জোনাস হেক্টর, জশুয়া কিমিচ, মারভিন প্লাটেনহার্ডট
মধ্যমাঠ : টনি ক্রুস, স্যামি খেদিরা, ইলকাই গুন্ডোগান, লিয়ন গোরেৎজকা, সেবাস্টিয়ান রুডি, মেসুত ওজিল, টমাস মুলার, জুলিয়ান ব্রান্ড, জুলিয়ান ড্র্যাক্সলার ও মার্কো রয়েস
আক্রমণভাগ : মারিও গোমেজ, টিমো ভার্নার

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com