শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
যুক্তরাষ্ট্রের সঙ্গে যেকোনো সময় আলোচনায় প্রস্তুত উ. কোরিয়া

যুক্তরাষ্ট্রের সঙ্গে যেকোনো সময় আলোচনায় প্রস্তুত উ. কোরিয়া

অনলাইন ডেস্ক::
উত্তর কোরিয়া বলেছে, তারা এখনো যেকোনো সময় যেকোনো ধরনের আলোচনার জন্য প্রস্তুত। উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর পূর্বনির্ধারিত বৈঠক বাতিল করার পর এ কথা বলেছে পিয়ংইয়ং। ট্রাম্পের সিদ্ধান্তকে চরম দুঃখজনক বলে অভিহিত করেছেন উত্তর কোরিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী কিম কেই-ওয়ান। কিম জং-উনের সঙ্গে বৈঠক বাতিলের কারণ হিসেবে উত্তর কোরিয়ার ‘প্রকাশ্য শত্রুতার’ কথা উল্লেখ করেছেন ট্রাম্প। আগামী ১২ জুন সিঙ্গাপুরে কিম জং-উনের সঙ্গে ট্রাম্পের বৈঠক হওয়ার কথা ছিল। যুক্তরাষ্ট্রের কোনো ক্ষমতাসীন প্রেসিডেন্টের সঙ্গে উত্তর কোরিয়ার কোনো নেতার প্রথম বৈঠক অনুষ্ঠিত হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু গতকাল বৃহস্পতিবার কিমের কাছে পাঠানো চিঠিতে পূর্বনির্ধারিত বৈঠকটি বাতিলের সিদ্ধান্ত জানিয়ে দেন।
বৈঠকে কোরীয় উপদ্বীপের পারমাণবিক নিরস্ত্রীকরণ ও উত্তেজনা প্রশমনের বিষয়টি গুরুত্ব পেতে পারে বলে ধারণা করা হচ্ছিল।
ট্রাম্পের ঘোষণার কয়েক ঘণ্টা আগেই উত্তর কোরিয়া জানায়, তারা তাদের প্রতিশ্রুতি অনুযায়ী পুঙ্গি-রি নামের পারমাণবিক পরীক্ষা কেন্দ্র ধ্বংস করেছে।
কিমের কাছে পাঠানো ট্রাম্পের চিঠিতে বলা হয়েছে, ‘আপনার সঙ্গে সাক্ষাতের জন্য উদ্গ্রীব ছিলাম। তবে দুঃখজনক হলো আপনার সাম্প্রতিক বিবৃতিতে তীব্র ক্ষোভ ও প্রকাশ্য শত্রুতার বিষয়টি প্রকাশিত হওয়ায় আমি মনে করছি, এই সময়ে দীর্ঘ পরিকল্পিত বৈঠকটি করা সঠিক হবে না।’
ট্রাম্পের ঘোষণার পর দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন বলেছেন, ট্রাম্প-উন বৈঠক বাতিল হওয়ার বিষয়টি গভীর হতাশাজনক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com