বুধবার, ২৯ Jun ২০২২, ০৪:৩৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
যে সকল তারকা ফুটবলারকে মিস করবে রাশিয়া বিশ্বকাপ

যে সকল তারকা ফুটবলারকে মিস করবে রাশিয়া বিশ্বকাপ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:: বিশ্বকাপে খেলা প্রতিটি ফুটবলারের স্বপ্ন, কিন্তু সেই স্বপ্ন সব সময় পূরণ হয়না। ক্লাব ফুটবলে অনেক নামিদামী তারকা ফুটবলার রয়েছেন যারা নিজ দেশের হয়ে খেলতে পারবেন না আগামী মাসে অনুষ্ঠিত হতে যাওয়া রাশিয়া বিশ্বকাপ। কোনো কোনো তারকার দল ব্যর্থ হয়েছে বিশ্বকাপে কোয়ালিফাই হতে, আবার কেউ হয়েছেন ইনজুরির শিকার। আবার কেউ স্থান করে নিতে পারেননি বিশ্বকাপ স্কোয়াডে। জেনে নিন কোন কোন তারকা ফুটবলার খেলতে পারছেন না রাশিয়া বিশ্বকাপ।

জিয়ানলুইজি বুফন
৩৯ বছর বয়সী জিয়ানলুইজি বুফন চেয়েছিলেন রাশিয়া বিশ্বকাপ খেলে ফুটবল থেকে অবসর নিবেন। কিন্তু ভাগ্য তার সহায় হয়নি। জুভেন্টাস এবং ইতালির কিংবদন্তী এই গোলকিপার রাশিয়া বিশ্বকাপ খেলতে পারছেন না কারণ তার দেশ বিশ্বকাপ বাছাইপর্বে সুইডেনের কাছে হেরে বিশ্বকাপে কোয়ালিফাই করতে ব্যর্থ হয়েছে। ফলে সেই ম্যাচের পরই বুফন আন্তর্জাতিক ফুটবল থেকে অশ্রুসিক্ত নয়নে বিদায় নিয়েছেন।

মারিও গোটশে 

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে জার্মান কোচ জোয়াকিম লো মারিও গোটশে বদলি হিসেবে মাঠে নামানোর সময় বলেছিলেন,
কোচের কথা অনুপ্রাণিত হয়ে মারিও গোটশে গোল করে মেসিদের হৃদয় ভেঙে দিয়ে জার্মানিকে বিশ্বকাপ জেতান। কিন্তু বিশ্বকাপ জেতানো মারিও গোটশে এবার সেই জার্মান কোচের আস্থা অর্জন করতে পারেননি। বাদ পড়েছেন ২৭ সদস্যদের প্রাথমিক দলে নাম লেখাতে। বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে বাজে মৌসুম কাটানোর কারণে কোচ জোয়াকিম লো তাকে বিশ্বকাপের জন্য বিবেচনা করেননি।

দানি আলভেজ
পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগের ফাইনাল খেলার সময় হাঁটুর চোটে আক্রান্ত হয়ে বিশ্বকাপের বাইরে চলে গেছেন ব্রাজিলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় দানি আলভেজ।৩৫ বছর বয়সী ডিফেন্ডার দানি আলভেজের চোট এতটাই গুরুতর যে, তাকে কোনোভাবেই দলে রাখতে পারছেন না কোচ টিটে। দানি আলভেসকে হারানো ব্রাজিলের জন্য বড় একটি ধাক্কা কারণ তিনি একজন অভিজ্ঞ ফুটবলার।

আন্তোনিও ভ্যালেন্সিয়া
ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ধারাবাহিকভাবে ভালো খেলছেন আন্তোনিও ভ্যালেন্সিয়া। গত মৌসুমে ওল্ড ট্রাফোর্ডে ‘ প্লেয়ার অব দ্য ইয়ার ‘ এর পুরষ্কারও পেয়েছেন এই রাইট ব্যাক।কিন্তু তিনি তার নিজ দেশ ইকুয়েডরকে খুব বেশি অনুপ্রাণিত করতে পারেননি ফলে ইউরোপিয়ান ফুটবলের এই তারকার রাশিয়া বিশ্বকাপ খেলা হচ্ছে না।

ভার্জিল ভ্যান ডিক
ইউরোপের সবচেয়ে দামি ডিফেন্ডার হিসেবে সাউদাম্পটন থেকে লিভারপুলে যোগ দিয়েছেন ডাচ এই তারকা। ইয়ুর্গেন ক্লপ তাকে দলে টানতে খরচ করেছেন ৭৫ মিলিয়ন পাউন্ড। লিভারপুলের হয়ে দারুণ ফর্মে থাকলেও, সেই ফর্ম তিনি দেখাতে পারবেন না রাশিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে।তার দল নেদারল্যান্ড বাছাইপর্ব থেকে বাদ পড়ে গেছে। ফলে বিশ্বকাপে দর্শক হিসেবে থাকতে হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি ডিফেন্ডার ভ্যান ডিককে।

লিওনার্দো বোনুচ্চি
দেশের প্রতি দায়বদ্ধতা এবং দলের প্রয়োজনে ইতালিয়ান ডিফেন্ডার বিশ্বকাপ বাছাইপর্বে সুইডেনের বিপক্ষে তার ভাঙা নাক দিয়ে খেলেন। কিন্তু তার চেষ্টা সফল হয়নি।সুইডেনের বিপক্ষে হারার কারণে ইতালি বিশ্বকাপে উঠতে ব্যর্থ হয়। সেই সাথে বুফনের মতো লিওনার্দো বোনুচ্চিরও রাশিয়া বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ হয়ে যায়।

ডেভিড আলাবা
অস্ট্রিয়ান ফুটবলার ডেভিড আলাবা বায়ার্ন মিউনিখের হয়ে ৬টি বুন্দেসলিগা এবং ১টি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয় করেছেন। কিন্তু এই লেফটব্যাক জাতীয় দলের খুব বেশি দ্যুতি ছড়াতে পারেননি।দেশের হয়ে বড় টুর্নামেন্টের শুধুমাত্র ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপ খেলেছেন। তার দেশ অস্ট্রিয়া রাশিয়া বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করে পারেনি ফলে তিনিও থাকবেন বিশ্বকাপের দর্শক হিসেবে।

আর্তুরো ভিদাল
ইতালির মতো দুর্ঘটনার শিকার হয়েছে দক্ষিণ আমেরিকার শক্তিশালী দল চিলি। চিলির হয়ে গত দুইটি বিশ্বকাপ তিনি খেললেও, এবার তার দল বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারেনি।বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে নিষেধাজ্ঞার কারণে তিনি খেলতে না পারায় মিউনিখে বসে তার দলের বিশ্বকাপ বাছাইপর্ব থেকে বাদ পড়তে দেখেন।

গ্যারেথ বেল
২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপে রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেল ওয়েলসের হয়ে সেমিফাইনাল খেলেন। ইউরোতে দুর্দান্ত খেললেও বিশ্বকাপ বাছাইপর্বে আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে রাশিয়া বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়।ফলে বিশ্বের অন্যতম সেরা রাইট উইঙ্গারকে প্রথম বিশ্বকাপ খেলার জন্য আরো অপেক্ষা করতে হবে।

আরিয়েন রোবেন
বিশ্বের অন্যতম সেরা এবং অভিজ্ঞ ফুটবলার আরিয়েন রোবেনও বিশ্বকাপে খেলতে পারছেন না। বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে সুইডেনের বিপক্ষে তার দেওয়া দুই গোলের বিনিময়ে নেদারল্যান্ড জিতলেও, বিশ্বকাপ বাছাইপর্ব থেকে বাদ পড়ে যায়।বিশ্বকাপের ব্যর্থ মিশন শেষ করার পরই ৩ বার বিশ্বকাপ খেলা আরিয়েন রোবেন আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নেন।

আলেক্সিস সানচেজ
বিশ্বের অন্যতম তারকা ফুটবলারর সানচেজও বিশ্বকাপের বিমানে উঠতে পারছেন না। দক্ষিণ আমেরিকায় বিশ্বকাপ বাছাইপর্বে চিলি ব্রাজিলের কাছে হারার পর পেরু কলম্বিয়ার সাথে শেষ মিনিটে ড্র করায় চিলির হৃদয় ভেঙে যায়। বিশ্বকাপ কোয়ালিফাই করতে পারলোনা দুইবারের কোপা চ্যাম্পিয়ন চিলি।

রিয়াদ মাহরেজ
লেস্টার রূপকথার অন্যতম নায়ক এবং ইংলিশ প্রিমিয়ার ২০১৫-১৬ মৌসুমের সেরা খেলোয়াড় রিয়াদ মাহরেজ থাকছেন না রাশিয়া বিশ্বকাপে। টিকিট কাটতে না পারায় বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হচ্ছে না রিয়াদ মাহরেজের। তার দল আলজেরিয়া বিশ্বকাপ থেকে বাদ পড়ে যান।

এডেন জেকো 

বসনিয়া-হার্জেগোভিনার হয়ে ২০১৪ সালে ব্রাজির বিশ্বকাপে খেলেছিলেন রোমার তারকা ফুটবলার এডেন জেকো। কিন্তু এবার বসনিয়ান এই ফুটবলার বিশ্বকাপ খেলার স্বাদ পাচ্ছেন না।  বসনিয়া-হার্জেগোভিনা বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়ায় তাকে ঘরে বসে দেখতে হবে ফুটবলের সবচেয়ে মেগা আসর।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com