বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
সাম্প্রতিক শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত:প্রবাসীর উদ্যোগে শান্তির আশ্রয় পেল একাধিক পরিবার এই অশান্তি আর ভাল্লাগে না, ক্ষোভ ঝাড়লেন মাহি আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে যে প্রত্যাশার কথা জানালেন শান্ত ঢাকাসহ ৪ বিভাগে বজ্রবৃষ্টি হতে পারে ইরানে সম্ভাব্য হামলার প্রস্তুতি চূড়ান্ত করল ইসরায়েলি বিমান বাহিনী ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ ভরদুপুরে প্রকাশ্যে ইউপি সদস্যকে গুলি করে-গলা কেটে হত্যা আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন শান্তিগঞ্জের ছেলে নয়ন শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন আজ পহেলা বৈশাখ,নতুন বছর বরণের দিন,বাঙালির উৎসবের দিন
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সানরাইজার্সকে হারিয়ে প্লে অফে উঠল কলকাতা

সানরাইজার্সকে হারিয়ে প্লে অফে উঠল কলকাতা

অনলাইন ডেস্ক::
আগে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৭২ রান তুলেছিল সানরাইজার্স। তাড়া করতে নেমে ২ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। এই জয়ে আইপিএলের প্লে অফে উঠল দিনেশ কার্তিকের দল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জিতলে প্লে অফ নিশ্চিত। হারলে ভাগ্য সঁপে দিতে হবে অন্য দলের কাছে। এই সমীকরণ নিয়ে কলকাতা নাইট রাইডার্স পরের ওপর নির্ভর করে থাকেনি। হায়দরাবাদে আজ সাকিব আল হাসানদের ৫ উইকেটে হারিয়ে আইপিএলের প্লে অফ নিশ্চিত করেছে দিনেশ কার্তিকের দল।
আগে ব্যাটিংয়ে নেমে বেশ ভালো সংগ্রহই পেয়েছিল সানরাইজার্স। শিখর ধাওয়ানের ৩৯ বলে ৫০ রানের সুবাদে ৯ উইকেটে ১৭২ রান তুলেছিল কেন উইলিয়ামসনের দল। তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেন কলকাতার দুই ওপেনার সুনীল নারাইন ও ক্রিস লিন। প্রথম দুই ওভারেই ৩০ রান তুলে ফেলেন দুজন। এর মধ্যে সন্দীপ শর্মার করা দ্বিতীয় ওভার থেকেই ২০ রান তুলেছেন তাঁরা। চতুর্থ ওভারে সাকিবের শিকার হওয়ার আগে ১০ বলে ২৯ রান করেন নারাইন। তাঁদের ওপেনিং জুটিতে এসেছে ২২ বলে ৫২ রান। দ্বিতীয় উইকেটে সিদ্ধার্থ কাউলের সঙ্গে রবীন উথাপ্পার ৬৭ রানের জুটি জয়ের সুবাস পাইয়ে দেয় কলকাতাকে। ১৪তম ওভারে লিনকে তুলে সিদ্ধার্থ কাউল। ৪৩ বলে ৫৫ রান করেন লিন। জয়ের জন্য শেষ ৬ ওভারে ৫২ রান দরকার ছিল কলকাতার। উথাপ্পা ও দিনেশ কার্তিকের জুটি ১৭তম ওভার পর্যন্ত স্থায়ী হয়েছে। ১৬.৩ ওভারে উথাপ্পাকে তুলে নেন কার্লোস ব্রাফেট। ফেরার আগে ৩৪ বলে ৪৫ রান করেন উথাপ্পা। কলকাতা অধিনায়ক কার্তিক দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। ১৮তম ওভারে আন্দ্রে রাসেল (৪) ফিরে গেলেও কার্তিক খেলেছেন তাঁর স্বভাবসুলভ ভঙ্গিতে। বলের চেয়ে রানের সংখ্যা বাড়তে দেননি। শেষ ১৮ বলে ১৮ রান দরকার ছিল কলকাতার। এখান থেকে শেষ ১২ বলে লক্ষ্যটা নেমে এসেছে ১০ রানে এবং শেষ ওভারে তা ৫ রানে নেমে এসেছে। ২ বল হাতে রেখেই দলকে ৫ উইকেটের জয় এনে দেন কার্তিক। ২২ বলে ২৬ রান করে অপরাজিত ছিলেন তিনি। ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে কলকাতা।
এর আগে ব্যাটিংয়ে নামা সানরাইজার্সের হয়ে দুর্দান্ত শুরু করেছিলেন ধাওয়ান ও শ্রীভাত গোস্বামী। ৮.৪ ওভারে গোস্বামী (৩৪) আউট হওয়ার আগে ওপেনিং জুটিতে এসেছে ৭৯ রান। ৩৬ রান করেন অধিনায়ক উইলিয়ামসন। সাকিব শেষ দিকে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি। ২ বাউন্ডারিতে ৭ বলে ১০ রান করে ফিরেছেন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com