মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
১০৯ স্কুলে সবাই ফেল!

১০৯ স্কুলে সবাই ফেল!

অনলাইন ডেস্ক::
এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় সারাদেশের ১০৯ শিক্ষা প্রতিষ্ঠানের কোনো পরীক্ষার্থী পাস করেনি। গতবার এ সংখ্যা ছিল ৯৩টি। ফলে গতবারের তুলনায় শতভাগ ফেল করা প্রতিষ্ঠানের সংখ্যা ১৬টি বেড়েছে।
অন্যদিকে, এবার সারা দেশে এক হাজার ৫৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। গত বছর এই সংখ্যা ছিল ২ হাজার ২৬৬টি। ফলে এবার শতভাগ শিক্ষার্থী পাসের প্রতিষ্ঠানের সংখ্যা গতবারের চেয়ে ৬৯২টি কমেছে।
এ বছর দেশের ১০ শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৭৭ দশমিক ৭৭ শতাংশ। গতবার ছিল ৮০ দশমিক ৩৫ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ১০ হাজার ৬২৯ জন শিক্ষার্থী। গতবার জিপিএ-৫ পেয়েছিল ১ লাখ ৪ হাজার ৭৬১ জন।
শতভাগ পাস করা শিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী বোর্ডে ২০৬টি, ঢাকা বোর্ডে ১৮৪টি, দিনাজপুর বোর্ডের ৮৪টি, কুমিল্লা বোর্ডের ৭৪টি, যশোর বোর্ডের ৭৩টি, বরিশাল বোর্ডের ৫০টি, চট্টগ্রাম বোর্ডের ২৭টি এবং সিলেট বোর্ডের ২৩টি। এছাড়া মাদ্রাসা বোর্ডের ৭৫৭টি এবং কারিগরি বোর্ডের ৯৬টি প্রতিষ্ঠানের সবাই পাস করেছে।
শতভাগ ফেল করা ১০৯টি প্রতিষ্ঠানের মধ্যে দিনাজপুর বোর্ডে ৫টি, ঢাকা ও বরিশাল বোর্ডে তিনটি করে এবং যশোর ও রাজশাহী বোর্ডে একটি। এছাড়া মাদ্রাসা বোর্ডের ৯৬টি প্রতিষ্ঠানের সব পরীক্ষার্থী এবার ফেল করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com