রবিবার, ২৬ Jun ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আরও দুই দিন ভারী বৃষ্টির আভাস, দুই নম্বর সতর্কতা

আরও দুই দিন ভারী বৃষ্টির আভাস, দুই নম্বর সতর্কতা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:: রোববার (২৯ এপ্রিল) সারাদিন দেশের বিভিন্নস্থানে থেমে থেমে ভারী বৃষ্টি হয়েছে। এর সঙ্গে বজ্রপাতও ছিল। বজ্রপাতে আট জেলায় ১৮ জনের মৃত্যু হয়েছে। আবহাওয়া অধিদফতর বলছে, সাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে এ পরিস্থিতি আরও দুই দিন চলতে পারে। সেজন্য চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে দুই নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।
আবহাওয়া অধিদফতর জানায়, দক্ষিণ আন্দামান সাগর এবং এর আশেপাশের এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এই লঘুচাপের প্রভাবেই সারাদেশে বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদফতরের আগামী ২৪ ঘণ্টার সতর্কবার্তায় জানানো হয়, রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলগুলোর ওপর দিয়ে অস্থায়ীভাবে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বা তারও অধিক বেগে কালবৈশাখী বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বিছিন্নভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে। এর সঙ্গে চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।
এদিকে, অন্য এক সর্তকবার্তায় বলা হয়, আজ রাত ১টা পর্যন্ত রাজশাহী, পাবনা, টাঙ্গাইল, যশোর, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, কুমিল্লা, নোয়াখালী এবং চট্টগ্রাম অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদী বন্দরগুলোকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। অন্য এলাকায় বাতাসের গতিবেগ কম হওয়ার কারণে ১ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।
আবহাওয়া অধিদফতর সূত্র জানায়, তীব্র বজ্রমেঘের ঘনঘটা বেড়ে যাওয়ায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলে দমকা বা ঝড়ো হাওয়াসহ ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস তালুকদার জানান, আজ সকাল থেকে দেশের অনেক এলাকায় ভারী বর্ষণ হয়েছে। আগামী দুই দিনও দেশের বিভিন্ন অঞ্চলে ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। আজ দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ময়মনসিংহে, ৬৯ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫৫ মিলিমিটার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com