শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সিটি কর্পোরেশন হলো ময়মনসিংহ

সিটি কর্পোরেশন হলো ময়মনসিংহ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:
দেশের অষ্টম বিভাগ ময়মনসিংহে একটি সিটি কর্পোরেশন গঠনের অনুমোদন দিয়েছে সরকার সোমবারের নিকার সভায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রস্তাবনা অনুমোদন করা হয়েছে। ময়মনসিংহ পৌরসভা থেকে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এ রুপান্তরিত হওয়ায় এর সাথে যোগ হয়েছে ৮ টি ইউনিয়ন। সেগুলো হলো – আকুয়া, দাপুনিয়া, ঈশ্বরদিয়া, ভাবখালী, বয়রা, নিলক্ষিয়া, সিরতা, খাগডহর। ময়মনসিংহকে সিটি করপোরশেন করার প্রস্তাব অনুমোদন দিয়েছে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে সোমবার (২ এপ্রিল) এ প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এনএম জিয়াউল আলম সাংবাদিকদের এ কথা জানান। তিনি জানান, ময়মনসিংহ সদর উপজেলার দুটি ইউনিয়নের সম্পূর্ণ এবং ছয়টি ইউনিয়নের আংশিক এবং পৌরসভার পুরো এলাকা সিটি করপোরেশনের আওতায় আনা হয়েছে। নবগঠিত সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত এলাকা ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার। ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলা নিয়ে দেশের অষ্টম বিভাগ গঠনের প্রস্তাব ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর অনুমোদন দেয় নিকার। ওই বছরের ১৪ অক্টোবর সরকার ময়মনসিংহ বিভাগ গঠন করে গেজেট প্রকাশ করা হয়। ময়মনসিংহে সিটি করপোরেশন করায় দেশে মোট সিটি করপোরেশনের সংখ্যা দাঁড়াল ১২টি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com