শনিবার, ২৫ Jun ২০২২, ০৫:৫০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ব্যাটিং শক্তির দিকে থেকে এ বারের আইপিএলের সেরা দল কোনটি

ব্যাটিং শক্তির দিকে থেকে এ বারের আইপিএলের সেরা দল কোনটি

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:
ব্যাটিং শক্তির দিকে থেকে এ বারের আইপিএলের সেরা দল কোনটি
আর মাত্র কয়েক দিন। আর তার পরই শুরু হচ্ছে ক্রিকেট আর গ্ল্যামারের সবচেয়ে বড় শো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। বহু কোটি খরচ করে ট্রফির লক্ষ্যে নামবে ৮টি দল। তারকাখচিত প্রতিটি দলই ধারে ভারে, এ বলে আমায় দেখ তো এ বলে আমায়। এক নজরে দেখে নেওয়া যাক ব্যাটিং শক্তির দিক দিয়ে এ বারের আইপিএলে কোন দল এগিয়ে, কারাই বা পিছিয়ে।
কলকাতা নাইট রাইডার্স: ব্যাটিং শক্তির দেক থেকে সবচেয়ে পিছিয়ে থাকা দল অবশ্যই নাইট রাইডার্স। গম্ভীর, মণীশ পাণ্ডেদের অনুপস্থিতিতে দায়িত্ব নিতে হবে রবিন উথাপ্পা, দীনেশ কার্তিক নবাগত শুভমন গিলদের। বিদেশিদের মধ্যে ক্রিস লিন বা আন্দ্রে রাসেল থাকলেও তাঁদের কতটা ফিট অবস্থায় পাওয়া যাবে সেটা বড় প্রশ্ন।
চেন্নাই সুপার কিঙ্গস: মহেন্দ্র সিংহ ধোনি, সুরেশ রায়না, মুরলী বিজয় বা রবীন্দ্র জাডেজারা থাকলেও বিদেশি ব্যাটসম্যানদের ক্ষেত্রে অনেকটাই পিছিয়ে সুপার কিঙ্গস। ভরসা করার মতো নাম ফর্মে না থাকা ফ্যাফ দু’প্লেসি এবং ইংল্যান্ডের স্যাম বিলিঙ্গস।
মুম্বই ইন্ডিয়ান্স: আইপিএলের সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজিদেরও সমস্যাটা অনেকটা সুপার কিঙ্গসের মতোই। দেশিদের মধ্যে রোহিত শর্মা, হার্দিক পাণ্ড্যরা থাকলেও বিদেশি ব্যাটিং লাইন আপ বেশ খারাপ মুম্বইয়ের। ডেপি ডুমিনি আর কিয়েরন পোলার্ডকে বাদ দিলে বলার মতো বিদেশি ব্যাটসম্যান নেই মুম্বইয়ে।
কিঙ্গস ইলেভেন পঞ্জাব: রবিচন্দ্রন অশ্বিনের নেতৃত্বে এ বারের আইপিএল জেতার অন্যতম দাবিদার বলা হচ্ছে পঞ্জাবকে। ক্রিস গেল, অ্যারন ফিঞ্চ, ডেভিড মিলারের মতো একাধিক গেম চেঞ্জার তো রয়েছেনই, তার উপর রয়েছেন লোকেশ রাহুল, যুবরাজ সিংহ, অক্ষর পটেলরা।
দিল্লি ডেয়ারডেভিলস: গ্লেন ম্যাক্সওয়েল, কলিন মুনরো বা ক্রিস মরিসদের নিয়ে তৈরি দিল্লির এ বারের বিদেশি ব্যাটিং লাইনআপ বেশ ভাল। তার সঙ্গে রয়েছে অভিজ্ঞ গৌতম গম্ভীর, ঋষভ পন্থ, শ্রেয়াস আইয়ার, পৃথ্বী শ-রা।
রাজস্থান রয়্যালস: চেন্নাইয়ের মতো দু’বছরের বিরতির পর ফিরছে রাজস্থানও। স্টিভ স্মিথকে না পাওয়া গেলেও বেন স্টোকস, জস বাটলারদের নিয়ে তৈরি রাজস্থানের ব্যাটিং একেবারে পাওয়ার হাউস। এ ছাড়া বিগ ব্যাশে দুরন্ত পারফর্ম করা ডিআর্কি শর্ট, জোফ্রা আর্চাররা তো আছেনই। সঙ্গে রয়েছেন আজিঙ্ক রাহানে, সঞ্জু স্যামসনরা।
সানরাইজার্স হায়দরাবাদ: টুর্নামেন্টের অন্যতম ব্যালান্সড দল বলা হচ্ছে সানরাইজার্স হায়দরাবাদকে। ওয়ার্নার না থাকলেও শিখর ধবন, সাকিব অল হাসান, কেন উইলিয়ামসন, কার্লোস ব্রেথওয়েটরা নিজেদের দিনে যে কোনও বোলিং লাইন আপকে ছিন্নভিন্ন করে ফেলতে পারে।
রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: টুর্নামেন্টের একেবারে প্রথম থেকেই বিধ্বংসী ব্যাটিং লাইন আপ তৈরি করেছে আরসিবি। এ বারেও তার ব্যতিক্রম হয়নি। দলে রয়েছেন বিরাট কোহালি, এবি ডেভিলিয়ার্স, কুইন্টন ডি’কক, ব্রেন্ডন ম্যাকালাম, কলিন ডি গ্র্যান্ডহোমরা। এ বার টুর্নামেন্ট জেতার অন্যতম দাবিদারও তারা।
সুত্র: আনন্দবাজার

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com