বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মাঝ আকাশ থেকে ফিরল ইউএস-বাংলার উড়োজাহাজ

মাঝ আকাশ থেকে ফিরল ইউএস-বাংলার উড়োজাহাজ

ডেস্ক রিপোর্ট:
যান্ত্রিক ত্রুটির সঙ্কেত পেয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের মালয়েশিয়াগামী একটি ফ্লাইট ঢাকা থেকে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই আবার ফিরে এসে পুনরায় যাত্রা করেছে। শনিবার সকাল পৌনে ৯টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৬৪ জন যাত্রী নিয়ে কুয়ালালামপুরের উদ্দেশে রওনা হয় বিএস ৩১৫ ফ্লাইটটি। এর ১৫ মিনিট পরই তা পুনরায় জরুরি অবতরণ করে শাহজালাল বিমানবন্দরে। এরপর বেলা ১১টা ৪৫ মিনিটে ইউএস-বাংলার বোয়িং উড়োজাহাজটি পুনরায় যাত্রা শুরু করে। কুয়ালালামপুর পৌঁছাতে এর সাড়ে তিন ঘণ্টা সময় লাগবে। ইউএস বাংলার জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,বিমানটি উড্ডয়নের কিছুক্ষণের মধ্যে পাইলট ছোটখাটো একটা যান্ত্রিক ত্রুটির সিগনাল পান। উড্ডয়নরত অবস্থায় কিছুক্ষণের মধ্যে তা আবার ঠিক হয়ে গেলেও নিরাপত্তার দিকটি বিবেচনা করে ফিরে এসে চেকআপ করে নেন।
তিনি বলেন,পাইলট ভেবেছেন-যেহেতু ঢাকার আকাশেই আছি,ত্রুটির সিগনালটা দেখে নেই। কিছুদিন আগে একটা বড় ধরনের দুর্ঘটনা ঘটায় অধিক সতর্কতা থেকে তিনি ফিরে এসে পুনরায় চেক করেছেন। এধরনের ফল্ট সিগনাল মেজর কিছু নয়। এরপর বেলা ১১টা ৪৫ মিনিটে ফ্লাইটটি আবার উড্ডয়ন করে।
কামরুল বলেন,ফিরে আসার সিদ্ধান্ত নেওয়ার পরই ত্রুটির সিগনাল বন্ধ হয়ে গিয়েছিল। তবুও পাইলট অধিক সতর্কতায় জরুরি অবতরণটি করিয়েছেন। কিছুক্ষণের মধ্যে আবার উড্ডয়নের সিদ্ধান্ত নেওয়ার পর বেলা ১১টা ২৪ মিনিটে উড্ডয়নের সুযোগ হয়। গত ১২ মার্চ নেপালে ইউএস-বাংলার একটি উড়োজহাজ বিধ্বস্ত হলে ৪৯ যাত্রী নিহত হন।
সুত্র: বিডিনিউজ২৪

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com